নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। আদালতের সেই সিদ্ধান্তকে স্বাগত জানাল বামেরা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এদিন বলেন, হাইকোর্টের রায় বিরোধীদের অভিযোগকেই স্বীকৃতি দিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন বিমানবাবু বলেন, 'বাংলায় গণতন্ত্র বিপন্ন। মানুষের অধিকার ভূলুণ্ঠিত। এই পরিস্থিতিতে আগামিকাল শুক্রবার ৬ ঘণ্টার প্রতীকী ধর্মঘট পালন করবে বামেরা। শুক্রবার সকাল ৬ টা থেকে শুরু হবে ধর্মঘট। চলবে বেলা ১২টা পর্যন্ত।' আজকের আদালতের রায় তাদের ধর্মঘটের 'যথার্থতা'-ই প্রমাণ করছে বলে দাবি করেন বিমান বসু।


আরও পড়ুন, জটিল হচ্ছে পঞ্চায়েতের আইনি যুদ্ধ, চূড়ান্ত রায় আদালতেই


অন্যদিকে, বামেদের ধর্মঘটে 'পাশে থাকবেন' বলে জানিয়েছেন বিজেপি সাংসদ ও মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি বলেন, 'শুক্রবার বামেদের ধর্মঘটে আমার পূর্ণ নৈতিক সমর্থন রয়েছে।' ভোট প্রক্রিয়া কার্যত প্রহসনে পরিণত হয়েছিল বলে তোপ দাগেন বাবুল।


পাশাপাশি বাবুল সুপ্রিয় আরও বলেন, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটা ভ্রান্ত ধারণার মধ্যে রয়েছেন। তিনি মনে করেন, তিনি যা বলবেন, মানুষ তা-ই মাথা পেতে মেনে নেবে।' মুখ্যমন্ত্রীকে এই 'ভুল ধারণা' থেকে বেরিয়ে আসতে হবে বলেও কটাক্ষ করেন বিজেপি সাংসদ।