নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশামতোই ফের তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সাংগঠনিক নির্বাচনে মমতাকে চেয়ারপার্সন পদে বেছে নিল দল। এরপরই বক্তব্য রাখতে গিয়ে বিজেপিকে নিশানা কারার পাশাপাশি লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে লড়াইয়ের ঘোষণা করে দিয়ে দিলেন মমতা। একইসঙ্গে জানিয়ে দিলেন, অন্য রাজ্য যাওয়ার আগে ঘর মজবুত করতে হবে। লোকসভায় বাংলায় ৪২-এ ৪২ আসন চাই। এর জন্য দ্বন্দ্ব না করে  বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে নামতে হবে। বিজেপিকে হঠানোর সময় এসে গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমাসেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। এনিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, বিজেপিকে হঠাতে গেল ঘর মজবুত করতে হবে। এমন কিছু কবর না যাতে বিজেপির শক্তি বাড়ে।  ইউপিতে এখন কনটেস্ট করতে যাচ্ছি না। উত্তরপ্রদেশ লোকসভা নির্বাচনে লড়াই করব। কিন্তু এবার বিধানসভা নির্বাচনে আমি যাচ্ছি অখিলেশ যাদবকে সমর্থন দেওয়ার জন্য। আগামী ৮ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে একটা কর্মসূচি রয়েছে। আমাদের দল ওখানে কাজ করছে। বিধানসভায় অখিলেশ যাদবের ফ্রন্টকে সাহায্য করব। দেশের অন্যান্য রাজ্যেও আমরা লড়াই কবর। গোয়াতে ৩-৪ মাস হল কাজ শুরু করেছি। ত্রিপুরাতেও দল ভালো ফল করেছে। আগামী দিনে দলকে দেশের আরও বড় পরিসরে নিয়ে যাব। আমাদের দলের ওয়ার্কিং কমিটির প্রথম বৈঠক হবে দিল্লিতে। ওখানেই দলের কর্মসূচি ঠিক হবে। 


বিজেপিকে নিশানা করে এদিন মমতা বলবেন, এই বিজেপিকে দেখলে মনে হয় চু-কিত-কিত এর দল। ওখানে দুজনই পান্ডা। এ বলে চু তো ও বলে কিত। মানুষের জন্য একটা কথাও বলে না। বিজেপি শুধু টাকার উপরে চলে। আর কিছু বলতে গেলেই পেগাসাস। অভিষেক , পিকে সবাইকে ট্যাপ করেছে। কিন্তু আমরা চাই এর ন্যায় বিচার হোক। সবাইকে ভয় দেখাতে পেগাসাস চালালে মানুষ পেগাসাসের বিরুদ্ধে লড়বে। দেশটা চলছে গায়ের জোরে। বিজেপি শাসিত রাজ্যগুলি চলছে গায়ের জোরে। আমরা প্রশ্ন তুলেছিলাম বলেই মিশনারিজ অব চ্যারিটি তাদের ফান্ড পেল।


আরও পড়ুন- সব আঞ্চলিক দলকে একসঙ্গে লড়াইয়ের বার্তা দিয়ে কংগ্রেসকে নিশানা মমতার


বাজেট নিয়ে বলতে গিয়ে মমতা বলেন, এবার বাজেটে একশো দিনের টাকা কমিয়ে দিয়েছে। গরিব মানুষদের বড় ভরসা ছিল এই একশো দিনের কাজ। কেউ প্রতিবাদ করছে না। পিএম কেয়ারের কোটি কোটি টাকা তুলে নিল। ওদের অস্ত্র শুধু ইডি-সিবিআই এবং অর্থ।  দিল্লিতে আন্দোলন করতে গিয়ে কত মানুষ মারা গিয়েছে জানানে? কেন জানেন না।  আজ একটা দুষ্টু দুষ্ট খেলা চলছে। আজ যদি দুর্যোধন, দুঃশাসন বেঁচে থাকতে তাহলে গালায় দড়ি দিত। এরকম এক পরিস্থিতিতে আমি চাই সাংসদ ও বিধায়করা তাদের দায়িত্ব পালন করবে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)