সব আঞ্চলিক দলকে একসঙ্গে লড়াইয়ের বার্তা দিয়ে কংগ্রেসকে নিশানা মমতার

পাঁচ বছর পর ফের নির্বাচন

Updated By: Feb 2, 2022, 02:51 PM IST
সব আঞ্চলিক দলকে একসঙ্গে লড়াইয়ের বার্তা দিয়ে কংগ্রেসকে নিশানা মমতার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হল বুধবার। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

চেয়ারপার্সন হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ২০১৭ সালের পর ফের ২০২২। পাঁচ বছর পর ফের নির্বাচন অনুষ্ঠিত হল দলের মধ্যে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষেই সমস্ত সমর্থন জমা পরে নির্বাচন কমিটির কাছে।

আরও পড়ুন: Anubrata Mandal: ভোট পরবর্তী অশান্তি মামলায় ফের CBI-র তলব, তড়িঘড়ি হাইকোর্টে অনুব্রত মণ্ডল

চেয়ারপার্সন নির্বাচিত হয়ে ইন্ডোর স্টেডিয়ামের মঞ্চ থেকে দেশ এবং রাজ্যের বিভিন্ন বিষয়ে সরাসরি বক্তব্য রাখেন তিনি। দলকে সুনির্দিষ্ট বার্তা দেওয়া সঙ্গে সঙ্গেই, আগামি দিনে বিজেপি বিরোধী রাজনীতির অভিমুখ সম্পরকেও সুস্পষ্ট বার্তা দেন তিনি। বিশেষ করে কংগ্রেসকে নিশানা করেন তাঁর বক্তব্যে।

মনিপুর, মেঘালয়ের মত রাজ্যে কংগ্রেস বিজেপির হয়ে ভোট করে দেয়, বললেন মমতা। তিনি জানান যে তৃণমূল চেয়েছিল বিজেপি বিরোধী সব দল এক ছাতার তলায় আসুক। তিনি আরও বলেন যে কংগ্রেস তার কথা শোনেনি এবং 'অহঙ্কার' নিয়ে বসে থেকেছে বলেও জানিয়ে দেন তিনি। কংগ্রেসকে সরাসরি আক্রমন করে তিনি বলেন যে কংগ্রেস তাদের ডাকে সাড়া না দিলেও কোনও অসুবিধা নেই। রবিন্দ্রনাথ ঠাকুরের দেখানো পথে একলাই চলবে তৃণমূল কংগ্রেস। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে একটা একটা করে ফুল গাঁথতে গাঁথতে সম্পূর্ণ মালা গেঁথে নেবেন বলে আহ্বান জানান তিনি। বিজেপি বিরোধী জোটে সব আঞ্চলিক দলকে একসঙ্গে আসার আহ্বান জানিয়েছেন তিনি। যদিও এই জোটের আহ্বান আঞ্চলিক দলগুলির প্রতি হওয়ায় সরাসরি কংগ্রেসের প্রতি কোনও আহ্বান এই মঞ্চ থেকে দেননি তৃণমূল নেত্রী।

শেষে তিনি কেন্দ্র থেকে বিজেপি কে তাড়ানোর প্রসঙ্গে বলেন যে, "তৃণমূল যদি বাংলা থেকে সিপিএমকে তাড়াতে পারে, তবে কেন্দ্রেও পারবে"।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.