নিজস্ব প্রতিবেদন: গত কয়েক দিন জ্বর-সর্দি-কাশিতে ভুগছেন। কোভিড নেগেটিভ রিপোর্টেও রেহাই  মিলল না! অসুস্থ তরুণীকে বাড়ি ছেড়ে চলে যেতে 'চাপ' গৃহকত্রীর! এমনকী, ক্লাব ছেলেদের ডেকে এনে হুমকির অভিযোগ। করোনা আবহে চরম অমানবিকতার ছবি ধরা পড়ল খাস কলকাতায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা দিয়েছে, ওই তরুণী পেশায় আইনজীবী। বাড়ি, হুগলিতে। গত তিন-চার মাস ধরে যাদবপুরের নারকেলবাগান এলাকায় একটি বাড়িতে পেইন গেস্ট হিসেবে থাকেন তিনি। এর আগে একবার কোভিডে আক্রান্ত হয়েছিলেন ওই তরুণী। চিকিৎসায় সেরে ওঠেন তিনি এবং ভ্যাকসিনের দুটি ডোজই নিয়েছেন। তিন-চার দিন আগেই আচমকাই জ্বর আসে ওই তরুণীর। সঙ্গে সর্দি-কাশির উপসর্গ। তাঁর শরীরও বেশ দুর্বল। বাড়ির মালিক ও মালকিনের যথেষ্ট বয়স হয়েছে। সেকারণেই আর কোনও ঝুঁকি নেননি, বরং তড়িঘড়ি চিকিৎসকের কাছে যান তিনি। শুধু তাই নয়, কোভিড টেস্ট করান। রিপোর্ট কিন্তু নেগেটিভ এসেছে। 


আরও পড়ুন: Calcutta HC: পরিকল্পনা ছাড়াই স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য! জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে


তাহলে কীসের সমস্যা? ওই তরুণীর অভিযোগ, যেদিন থেকে জ্বর এসেছে, সেদিন থেকে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করছেন বাড়ির মালকিন। খাবারও বন্ধ করে দিয়েছেন তিনি। এরপর এদিন সকালে যখন রিপোর্টটি জানা যায়, তখন ওই তরুণীকে বাড়ি ছেড়ে চলে যেতে বলেন গৃহকর্ত্রী! এদিকে শরীর এতটাই অসুস্থ যে, নিজের বাড়িতে ফিরে যাওয়া কার্যত অসম্ভব। ওই তরুণীর দাবি, কোনও কথাই শুনতে চাননি বাড়ির মালকিন। উল্টে ক্লাব ছেলেদের ডেকে আনার হুমকি দিয়েছেন। অভিযুক্ত গৃহকর্ত্রীর দাবি, 'ওর সর্দি-কাশি হয়েছে। বাথরুম ব্যবহার করবে। সবটা তো অ্যালাউ করতে পারি না। চর্তুদিকে আবার করোনা বাড়ছে'। ব্যাখ্যা দিলেন, 'বলেছি, ক'দিনের বাড়িতে গিয়ে থেকে থাকে। তার মানে, বেরিয়ে যেতে হয় না'।


আরও পড়ুন: Bengal Business Summit: ফের বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন, এবার একযোগে ব্যাটন হাতে মুখ্যমন্ত্রী-রাজ্যপাল!


দেখতে দেখতে ২ বছর পেরিয়ে গেল। প্রথম দিকে এ রাজ্যে করোনা আক্রান্তদের হেনস্থার মুখে পড়তে হয়েছে একাধিকবার। কোনও কোনও ক্ষেত্রে প্রশাসনকেও হস্তক্ষেপ করতে হয়েছে। কিন্তু এখন টিকাকরণ কর্মসূচি চলছে জোরকদমে। সাধারণ মানুষের ভয় কেটেছে অনেকটাই। তাহলে? গৃহকর্ত্রীর আচরণকে 'অমানবিক' ও 'দায়িত্বজ্ঞানহীন' বলে অ্য়াখ্যা দিয়েছেন চিকিৎসক অরিন্দম বিশ্বাস। তাঁর কথায়, 'যদি বলতেন হাসপাতালে গিয়ে চিকিৎসা করাও, সে ব্যবস্থা করতে দিচ্ছি। তাহলে বুঝতাম, ওঁর মানবিকতা আছে। তা না করে বাড়ি পাঠিয়ে দিচ্ছেন! ওঁকে শিক্ষিত বলতে পারব না'। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)