নিজস্ব প্রতিবেদন: দরজায় হাত আটকে বৃদ্ধের মৃত্যু থেকে শিক্ষা নিয়ে পদক্ষেপ করতে চলেছে মেট্রো রেল। সোমবার মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এবার থেকে মোটরম্যানের কেবিনের পাশে লাগানো থাকবে একটি আয়না। যাতে কোনও যাত্রী দরজায় আটকে রয়েছেন কি না তা দেখতে পাবেন তিনি। সোমবার দুর্ঘটনাগ্রস্ত কোচটি পরিদর্শনের পর এই পরামর্শ দেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



মেট্রো কর্তৃপক্ষের কথা অনুসারে, গাড়ির সাইড মিররের মতো এই আয়না লাগানো হবে মেট্রোর রেকে চালকের কামরার পাশে। যাতে কেবিনের ভিতর থেকে আয়নার দিকে তাকালেই পিছনে কী হচ্ছে দেখতে পাবেন চালক। 


গত শনিবার সন্ধ্যায় পার্ক স্ট্রিট স্টেশনে মেট্রোর কামরায় মর্মান্তিক মৃত্যু হয় সজলকান্তি কাঞ্জিলাল নামে এক বৃদ্ধের। ঘটনার পর কলকাতা মেট্রোর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তদন্তে নামে মেট্রো কর্তৃপক্ষ ও রেল। তাতে দেখা যায় ট্রেনের দরজায় থাকা সেন্সর কাজ না করায় দরজা পুরো বন্ধ না হলেও চলতে শুরু করে ট্রেন। 


শাহ - ওবেইসি বিতণ্ডার পর লোকসভায় পাশ হল NIA সংশোধনী বিল


মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় সোমবার যাত্রীদের জানিয়েছেন, মেট্রোর দরজায় রবারের কুশনিং লাগানো রয়েছে। এই ধরণের ঘটনা ভবিষ্যতে ঘটলে টেনে দরজা থেকে হাত বার করে নিতে পারেন যাত্রীরা।