নিজস্ব প্রতিবেদন: আজকাল পাউট করে ছবি তোলাটা খুবই জনপ্রিয় ফ্যাশন। আর পাউট করার জন্য চাই সুন্দর ঠোঁট। টুকটুকে সুন্দর গোলাপি ঠোঁট কে না পেতে চায়! কিন্তু লিপস্টিক বা কোনও রকম প্রসাধনী ছাড়া কী ভাবে স্বাভাবিক সুন্দর গোলাপি ঠোঁট পাওয়া যাবে, তা কি জানেন? আসুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে স্থায়ী ভাবে সুন্দর আকর্ষণীয় গোলাপি ঠোঁট পাওয়ার উপায়...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘরোয়া উপায়ে স্থায়ী ভাবে আকর্ষণীয় গোলাপি ঠোঁট পাওয়ার উপায়:


১) প্রতিদিন ঠোঁটে হাল্কা চিনি দিয়ে হালকা করে স্ক্রাবিং করার চেষ্টা করুন। এতে ঠোঁট সতেজ থাকে।


২) পরিষ্কার টুথব্রাশ দিয়েও হালকা করে ঠোঁটে স্ক্রাব করতে পারেন। এতেও ঠোঁটে রক্ত সঞ্চালন বেড়ে যাবে। ফলে ঠোঁট হয়ে উঠবে গোলাপি, আকর্ষণীয়।


৩) এক চামচ অলিভ অয়েলের সঙ্গে এক চিমটে দারচিনির গুঁড়ো মিশিয়ে ঠোঁটে মিনিট দশেক মাখিয়ে রাখুন। তার পর সামান্য উষ্ণ জলে ধুয়ে ফেলুন। তফাৎটা নিজের চোখেই দেখতে পাবেন।


আরও পড়ুন: হাজার চেষ্টার পরও ওজন কমছে না? এই ভুলগুলি করছেন না তো!


৪) ঠোঁটকে সতেজ, আকর্ষণীয় করে তুলতে নিয়মিত সিরাম ব্যবহার করুন। ঠোঁটের জন্য সিরাম হিসাবে নারকেল তেল, আমন্ডের তেল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। উপকৃত হবেন।


৫) এক চামচ মধুর সঙ্গে কিছুটা ব্রাউন সুগার মিশিয়ে ওই মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ ‘ক্লক ওয়াইজ’, তার পর আবার কিছুক্ষণ ‘ক্লক ওয়াইজ’ স্ক্রাব করুন। এই ভাবে কিছুক্ষণ স্ক্রাবিংয়ের পর হালকা উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ঠোঁট হয়ে উঠবে গোলাপি, নরম, আকর্ষণীয়।