নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের (WBTC) উদ্যোগে পুজোর আগে কলকাতায় শুরু হতে চলেছে গঙ্গাবক্ষে ভ্রমণের বিশেষ প্রকল্প। প্রমোদতরীতে চড়ে গঙ্গাবক্ষে ৯০ মিনিট ভ্রমণের পাশাপাশি মিলবে শহরের দর্শনীয় স্থানগুলি ‘ছুঁয়ে দেখা’র অনন্য অভিজ্ঞতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই বিশেষ ভ্রমণ প্রকল্প। কলকাতার মিলেনিয়াম পার্ক জেটি থেকে সপ্তাহের সোম থেকে শুক্র বিকেল ৪টে থেকে ৬টা আর শনি-রবিবার দুপুর ১২টা থেকে ২টো এবং বিকেল ৪টে থেকে ৬টা পর্যন্ত প্রমোদতরীতে চড়ে গঙ্গাবক্ষে ভ্রমণের অনন্য অভিজ্ঞতা লাভের সুযোগ পাবেন মানুষ।



প্রমোদতরীতে চা-কফির পাশাপাশি খাস্তা, মুখরোচক খাবারদাবার স্বাদ নিতে নিতে রবীন্দ্রসঙ্গীতের সুরে গঙ্গাবক্ষে ভ্রমণের আনন্দ উপভোগ করতে পারবেন পর্যকটরা। চা-কফি বা খাস্তা, মুখরোচক খাবারদাবার অবশ্য আলাদা করে কিনে নিতে হবে। অসাধারণ এই অভিজ্ঞতাকে ক্যামেরাবন্দি করে রাখার জন্য প্রমোদতরীতে রয়েছে বিশেষ ‘সেলফি বুথ’।


আরও পড়ুন: রবিবারের দুপুরে আলু পোস্ত আর পেঁয়াজের ডাল, সঙ্গে চেটেপুটে খান বেগুন ইলিশের ঝাল


জানা গিয়েছে, এই প্রমোদতরীতে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সব রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে এই প্রমোদতরীতে সম মিলিয়ে ১৫০ জনের জায়গা হতে পারে।