নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের জেরে লকডাউনে গোটা পৃথিবীর শতাধিক দেশ। এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৬৩ হাজার ৯২৮। ভারতেও চলছে লকডাউন। করোনা আক্রান্তের সংখ্যা ৯৮৭, এঁদের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে অনেকটাই। সবচেয়ে অবাক করা বিষয় হল, লক ডাউনের পরিস্থিতিতে বিশ্বব্যাপি গাঁজার বিক্রি প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা রয়টার্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ইউরোপের বিভিন্ন দেশে, কানাডা ও আমেরিকায় গাঁজার বিক্রি আর চাহিদা প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছে। গত বছর এই সময় গাঁজার যা চাহিদা ছিল তার ভিত্তিতে পাওয়া তথ্য বলছে, শুধু আমেরিকাতেই ১৬ থেকে ২২ মার্চ পর্যন্ত মধ্যে গাঁজার বিক্রি এক লাফে প্রায় ৫০ শতাংশ বেড়ে গিয়েছে।


আরও পড়ুন: লকডাউনে আম বাঙালির ‘ঘরের কাছে’ মাছ পৌঁছে দেবে রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের গাড়ি


রিপোর্ট বলছে, বিগত দু’সপ্তাহে কানাডায় অনলাইনে গাঁজা বিক্রি প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছে। ওষুধ, খাদ্যদ্রব্য, টয়লেট পেপার, হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি বাড়িতে গাঁজা মজুত করে রাখার হিড়িক পড়ে গিয়েছে ইউরোপের দেশগুলিতেও। আমস্টার্ডামের বেশি কিছু কফি শপের বাইরে গাঁজা ভরা সিগারেট কেনার জন্য মানুষকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতেও দেখা যাচ্ছে। অনলাইন বা অফলাইন— সর্বত্রই মানুষ হন্যে হয়ে গাঁজা খুঁজছেন, কিনছেনও।