নিজস্ব প্রতিবেদন: ইদানীং রূপচর্চাতেও মেয়েদের সঙ্গে পাল্লা দিয়ে মেতেছে ছেলেরাও। ১০ বছর আগেও যেখানে পুরুষরা নিজেদের জন্য ফেসওয়াশ এবং ক্রিম পর্যন্ত কিনতেন না অথচ এখন  শুধু প্রসাধনীর জন্য বছরে খরচ করছে হাজার কোটি টাকা। শেভিং কিট থেকে ফেসওয়াশ, ডিও, শ্যাম্পু, কন্ডিশনার, বাদ পড়ছেনা বিউটি ক্রিমও! সবই থাকছে ছেলেদের শপিং লিস্টে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুধুমাত্র ‌ডেটিং কিংবা বিয়ের সময় নিজেকে সুন্দর-সুদর্শন দেখাতেই নয়, সচেতনতা বেড়েছে নিজেকে স্মার্টভাবে গুডলুকিং করে উপস্থাপনের। কথায় আছে 'প্যহেলে দর্শনদারি ফির গুণবিচারি' সেটাকেই মাথায় রেখেছে আজকের পুরুষ সমাজ।  শুধু মেয়েদের মন জয় করতে নয়, বরং কাজের ক্ষেত্রেও  উন্নতির জন্যই পুরুষরা এখন নিজেদের দিকে খেয়াল রাখতে শুরু করেছেন।


আরও পড়ুন:আমফানের ধাক্কা-করোনা সংক্রমণের সম্ভাবনা, ২৬ মে পর্যন্ত শ্রমিক ট্রেন বন্ধ রাখার আর্জি জানাল রাজ্য


সম্প্রতি ‘নিয়েলসন’ একটি রিপোর্ট  প্রকাশ করেছে, তাতে জানানো হচ্ছে শুধু ভারতেই পুরুষ–প্রসাধনীর বাজার ৫ হাজার কোটি টাকা বেড়েছে এবং তা বেড়েই চলেছে। এই প্রতিবেদনে রূপচর্চার প্রতি পুরুষের নজর দেওয়ার কারণ হিসেবে দেখানো হয়েছে,রূপচর্চার জন্য  প্রত্যেক পুরুষের আত্মবিশ্বাস বাড়ে এবং গ্ল্যামার বাড়লে কাজের ক্ষেত্রেও অন্য সহকর্মীদের চেয়ে তাকে এগিয়ে রাখতে সাহায্য করে।


পুরুষের প্রসাধন সামগ্রীও কিন্তু নারীদের তালিকা থেকে খুব কম নয়। পুরুষের ত্বক অনুযায়ী ক্রিম, লোশন, সাবান, শ্যাম্পু, কন্ডিশনার, ফেসওয়াশ, স্ক্রাবার, পারফিউম, হেয়ার জেল ও শেভিং জেল রয়েছে নিয়মিত কেনার লিস্টে।


আরও পড়ুন:রোজই রেকর্ড! ১.২৫ লক্ষ ছুঁল দেশের করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৩৭২০


আপনার সংগ্রহে সব আছে তো? নিজেকে স্মার্টলি গুছিয়ে উপস্থাপন করা কিন্তু শুধু নারীর জন্যই গুরুত্বপূর্ণ নয়, পুরুষের জন্যও সমান জরুরি।  তাই আপনার জন্য পারফেক্ট কোন বিউটি প্রোডাক্ট তা কিন্তু স্কিনটোন অনুযায়ী মিলিয়ে নেঅয়ার দায়িত্বও আপনার। তবে প্রসাধনী কেনার সময়  অবশ্যই ভালোমানের পণ্য কিনুন।