নিজস্ব প্রতিবেদন: দোলে রঙ খেলার সময় শরীর গরম হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। সারাদিন রোদে পুড়ে রঙ খেলার মাঝে যদি ঠান্ডা এই পানীয় খান তাহলে শরীরে ভালো থাকবে পাশাপাশি জমে উঠবে দোলের মেজাজ। ভাং বা মদ্যপানের বাইরেও রয়েছে বেশ কিছু মনকাড়া ককটেল।   


<প্রচণ্ড গরমে এক গ্লাস ঠাণ্ডা তরমুজের জুস যেমন এনে দিতে পারে প্রশান্তি, তেমনি মেটাতে পারে শরীরে জলের চাহিদাও। তাই দোলে এটাই সেরা পানীয়।
>তরমুজের ৪ ধরনের সহজ পানীয় তৈরির রেসিপি জেনে নিন।

COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়াটারমেলন লেমোনেড


৪ কাপ বীজ ছাড়া তরমুজের টুকরা ব্লেন্ডারে দিয়ে দিন। ৩ কাপ ঠাণ্ডা পানির সঙ্গে স্বাদ মতো চিনি ও আধা কাপ লেবুর রস মিশিয়ে দিয়ে দিন ব্লেন্ডারে। পরিবেশন করুন বরফ মিশিয়ে।


ওয়াটারমেলন-অরেঞ্জ জুস


বীজ আলাদা করে ৪ কাপ তরমুজের টুকরা ব্লেন্ডারে দিন। ৪টি কমলার রস, পুদিনা পাতা কুচি, স্বাদ মতো চিনি ও পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। পরিবেশন করুন বরফের কুচি মিশিয়ে।


ওয়াটারমেলন স্মুদি


দুই কাপ তরমুজের টুকরা, ১ কাপ দই, ১ টেবিল চামচ মধু, সামান্য দারুচিনির গুঁড়া, পুদিনা পাতা কুচি ও পরিমাণ মতো চিনি একসঙ্গে ব্লেন্ড করে নিন। প্রয়োজনে জল মেশান খানিকটা। পরিবেশন করুন বরফ মিশিয়ে।


তরমুজ-শসার পানীয়


তরমুজের বীজ ছাড়িয়ে ব্লেন্ডারে দিন। একটি শসা কুচি করে দিয়ে দিন। স্বাদ মতো চিনি, সামান্য তেঁতুল ও পুদিনা পাতা দিন। পরিমাণ মতো ঠাণ্ডা জল দিয়ে ব্লেন্ড করে পরিবেশন করুন।