নিজস্ব প্রতিবেদন:  চলছে প্রেম-পক্ষ। বাঙালির কাছে দেবীপক্ষ কবিপক্ষ খুবই পরিচিত। সেই হিসেবে ভ্যালেন্টাইন্স ডে'কে ধরে চলা ৭দিনের এই উদযাপন ঠিক 'পক্ষ' নয়, মানে ১৪-১৫ দিনের কোনও উৎসব নয়। তবে প্রেমদিবস নিয়ে জেনারেশন ওয়াই এখন যথেষ্ট রোমাঞ্চিত। খুব সক্রিয়ও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ, ১২ ফেব্রুয়ারি হল 'হাগ ডে'। প্রেমের দিক থেকে এ দিনটি খুবই গুরুত্বপূর্ণ দিবস বলে মনে করা হয়। এ বছরের এই প্রেম-উদযাপন শুরু হয়েছে ৭ ফেব্রুয়ারি, সেদিন ছিল 'রোজ ডে', পরের দিন ৮ ফেব্রুয়ারি ছিল 'প্রোপোজ ডে', ৯ ফেব্রুয়ারি ছিল 'চকোলেট ডে'। ১০ ফেব্রুয়ারি ছিল 'টেডি ডে'। আর গতকাল ১১ ফেব্রুয়ারি ছিল প্রমিস ডে। এই করতে করতে নানা দিনের মালা গেঁথে পৌঁছে যাওয়া একেবারে প্রেমদিবসে, ১৪ ফেব্রুয়ারিতে। 


আজ, এই ১২ ফেব্রুয়ারিতে কাপলরা বা নব্য প্রেমিকেরা পরস্পরের উষ্ণ সান্নিধ্যে আসে। শুধু মনই নয়, এদিন কিঞ্চিৎ শরীরী ব্যাপারও থাকে। বেশি কিছু নয়, শুধু জড়িয়ে ধরা। আর সেইটুকুতেই পরস্পরের বিশ্বাস ভালোবাসা অনুভূতি যেন বহু গুণ বেড়ে যায়। 
ভ্যালেন্টাইন্স ডে'র ষষ্ঠতম দিন এই 'হাগ ডে'। এদিন প্রেমিক-প্রেমিকারা যেন পরস্পরের মধ্যে পরস্পরকে দেখতে পায়। আরও কাছাকাছি এসে সেই দেখাটা যেন শুরু হয়। এবং আগামী দিনে আরও কাছাকাছি চলে যাওয়ার একটা ইঙ্গিতও যেন আজকের এই আনুষ্ঠানিক আলিঙ্গনের মধ্যে থাকে। যখন আর ভাষা থাকে না, বা তা আবেগরুদ্ধ হয়ে ক্ষণিকের জন্য বন্ধ হয়ে যায় তখন শুধু একটা উষ্ণ আলিঙ্গনই যেন উভয়ের হয়ে অনেক অনেক কথা বলে দেয়।


আরও পড়ুন: Happy Promise Day: প্রেম-পক্ষে আজ শপথের মালা গাঁথার লগ্ন


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)