নিজস্ব প্রতিবেদন: সরস্বতী পুজো মানেই বাঙালির ভ্যালেন্টাইনস ডে। শেষ বেলার শীতে বাতাসে প্রেমের দোলা। এই সময়ে বাসন্তী শাড়িতে সেজেগুজে সদ্য কিশোর-কিশোরী বা সদ্য যুবক-যুবতীরা বেরোবে সরস্বতী পুজোর আছিলায় মিষ্টি মধুর আড্ডা দেওয়ার আশায়। স্কুল-কলেজের সামনে উৎসুক চোখে অপেক্ষা করবে ‘রোমিও’রা। এক চিলতে হাসি বা ঘুরে তাকানোর মুহূর্তে আবেগে গা ভাসিয়ে শুরু হবে এক মিষ্টি মধুর প্রেম পর্বের। জ্যোতিষ মতে সরস্বতী পুজোর দিন কোন কোন রাশির প্রেমের দিকটি প্রবল ও মধুময় হতে চলেছে, তা দেখে নেওয়া যাক...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মেষ, সিংহ ও ধনু— এই তিন রাশির জাতক-জাতিকার জীবনে নতুন প্রেম ও বিবাহ যোগ রয়েছে। বিয়ের আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন, এমন মানুষের জীবনেও এ বার সত্যিই মিষ্টি মধুর বাতাস প্রেমের দোলা দিতে যেতে পারে।


বৃষ, কর্কট ও বৃশ্চিক— এই তিন রাশির জাতক-জাতিকারা সতর্ক থাকুন! কোনও বিবাহ বহির্ভূত বা অসামাজিক সম্পর্ক হৃদয়ে দোলা দিতে পারে। সে ক্ষেত্রে অবিশ্বাস, পারিবারিক কলহ, বিরোধ থেকে শুরু করে সংসারে বিপর্যয় পর্যন্ত ঘটতে পারে।


আরও পড়ুন: এবার সরস্বতী পুজো দু’দিন! জেনে নিন পুজোর নির্ঘণ্ট ও সময়সূচি


বাকি রাশির জাতক-জাতিকাদের প্রেমের ক্ষেত্রে এ দিন তেমন কোনও বড় উত্থান-পতনের সম্ভাবনা নেই। নতুন প্রেমের যোগ থাকলেও সম্পর্ক দানা বাঁধতে আরও বেশ কিছুটা সময় লাগবে। অতিরিক্ত প্রত্যাশার চাপে সম্পর্ক বিগড়ে যেতে পারে। তাই সতর্ক থাকা জরুরি।