ওয়েব ডেস্ক: সারা বিশ্বে পর্ণ দেখার হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সব দেশের মানুষই পর্ণ দেখতে পছন্দ করেন। তবে তাঁদের সবার পর্ণ দেখার আলাদা আলাদা পছন্দ রয়েছে। কোনও দেশে বিদেশি পর্ণ দেখা হয়। আবার কোনও দেশের মানুষ পছন্দ করেন দেশি পর্ণ দেখতে। কোন দেশ কেমন পর্ণ বেশি পছন্দ করে, তার একটি তালিকা প্রকাশ হয়েছে। এই তালিকায় ভারতীয়দের নামও রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোন দেশের মানুষ কেমন পর্ণ দেখতে পছন্দ করেন তা জানতে সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়া একটি পর্ণ হাবের সঙ্গে যোগাযোগ করে। শুধু পছন্দই নয়, কোন দেশে কোন পর্ণ দেখার মানুষ বেশি তাও জানায় ওই পর্ণ হাব। তাদের পক্ষ থেকে জানা গিয়েছে, ভারতীয়রা দেশি পর্ণ দেখতে বেশি পছন্দ করে। 'ইন্ডিয়ান কলেজ গার্ল', 'ইন্ডিয়ান ভাবি', 'ইন্ডিয়ান আন্টি' প্রভৃতি ধরণের পর্ণ সাইট দেখার হার বেশি ভারতে। এবং গোটা ভারতের মধ্যে পর্ণ দেখার হার বেশি দিল্লিতে। দিল্লির ৩৯.২ শতাংশ মানুষ এই ধরণের পর্ণ দেখতে বেশি পছন্দ করেন।


টাইমস অফ ইন্ডিয়ার প্রকাশিত এই রিপোর্ট অনুযায়ী পর্ণ দেখার দর্শকের সংখ্যা কলকাতাতেও কম নেই। 'স্কুল ক্যাটাগোরি'-র পর্ণ আবার বেশি পছন্দ করেন কলকাতার জনগণ। সারা দেশের পর্ণ দেখার পরিসংখ্যানে কলকাতা রয়েছে ৫ নম্বরে।


পর্ণোগ্রাফি সাইটে সবথেকে বেশি যে সেলিব্রিটির পর্ণ মানুষ সার্চ করে তা সানি লিওনে, মিয়া খলিফা এবং রিয়্যালিটি টিভি স্টার কিম কারদশিয়ানের। পাশাপাশি ৮৫৭-এর ও বেশি পর্ণোগ্রাফি সাইট ব্যান করে দেওয়া হয়েছে। এর মধ্যে বেশিরভাগই চাইল্ড পর্ণোগ্রাফি।