জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  আপনার কি খরচের হাত বলে বদনাম আছে? মাসের মাঝেই শেষ হয়ে যায় মাইনে? টাকা থাকছে না কেন সেই নিয়ে হাপিত্যেশ করার পরিবর্তে কখনও ভেবে দেখেছেন কি, আপনি ভুল রঙের ওয়ালেট ব্যবহার করছেন না তো? হ্যাঁ, রঙের কারণেই আপনার ওয়ালেট থেকে টাকা হয়ে যাচ্ছে উধাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাস্তু মতে বলা হয়, রং মানুষের জীবনে প্রচুর প্রভাব বিস্তার করতে পারে। বাস্তু কথাটি এসেছে বস্তু থেকে। তাই দৈনন্দিন কাজে ব্যবহৃত বস্তুগুলির রং সঠিক ভাবে নির্বাচন করা উচিত। টাকা রাখার ব্যাগও এর ব্যতিক্রম নয়। তবে কোন রঙের মানিব্যাগ ব্যবহার করলে অর্থভাগ্য ফিরবে?


এই ছ'টি রঙের মানিব্যাগ অর্থভাগ্য আকর্ষণ করে: 


লাল: বাস্তু মতে লাল রং সর্বদাই সৌভাগ্যের প্রতীক। লাল রং সহজেই অর্থকে আকর্ষণ করে। আবার লাল রং শক্তি, তেজ ও আবেগেরও প্রতীক। লাল রঙের মানিব্যাগ ব্যবহার করলে তাই অর্থাগম ঘটে। লাল রঙের মানিব্যাগ ব্যবহারকারী যে কোনও আর্থিক বিষয়ে সাফল্য লাভ করে। তবে মনে রাখা উচিত, লাল রং আগুনের লেলিহান শিখাকেও বোঝায়। আগুন যেমন সবকিছু পুড়িয়ে ফেলার ক্ষমতা রাখে, তেমনই লাল রঙের মানিব্যাগ অর্থের অসতর্ক খরচও বাড়িয়ে তোলে। তাই লাল রঙের মানিব্যাগ সাবধানে ব্যবহার করা উচিত।


আরও পড়ুন: Horoscope Today: মীনের ভাবনার উপরে নিয়ন্ত্রণ, মকরের কর্মফল; কেমন কাটবে আপনার দিন?


নীল: নীল রং শান্তি ও স্থিতিশীলতার প্রতীক। বাস্তু মতে মনে করা হয়, নীল রঙের মানিব্যাগ ব্যবহার করলে অর্থাগম ঘটে এবং আর্থিক সচ্ছলতা বৃদ্ধি পায়। আর্থিক নিরাপত্তা বৃদ্ধি করতে চাইলে নীল রঙের মানিব্যাগ ব্যবহার করলে উপকার পাওয়া যাবে।


বাদামি: বাস্তু মতে বাদামি রং মাটির প্রতীক। আবার অনেকে মনে করেন বাদামি রং গাছের গুঁড়ির প্রতীক। তবে এই দুই দিক থেকেই দেখতে গেলে বোঝা যায় বাদামি রং স্থিতিশীলতা প্রকাশ করে। তাই বাদামি রঙের মানিব্যাগ অর্থাগম ও খরচের মাঝে ভারসাম্য বজায় রাখে।


হলুদ: বাস্তুশাস্ত্রে হলুদ রংকে সূর্যের সঙ্গে তুলনা করা হয়। তাই এই রঙকে ধন-সম্পদের প্রতীক রূপেও ধরা হয়ে থাকে। সাধারণ ভাবে হলুদ রং অর্থভাগ্য আকর্ষণ করলেও এই রঙের মানিব্যাগ ব্যবহার করলে এটি অর্থের সঙ্গে জীবনে খুশি, আনন্দ ও পজিটিভিটি বয়ে আনে।


আরও পড়ুন: Mangal Gochar 2023: আজ থেকে বিপর্যয় সৃষ্টি করবে মঙ্গল! সতর্ক হন এই ৪ রাশির জাতকরা


সবুজ: সবুজ রং প্রাণের প্রতীক। গাছ যেমন ছোট থেকে বড় হয়, সবুজের পরিমাণ বাড়ে, তেমনই বাস্তুমতে সবুজ রঙের মানিব্যাগ ব্যবহার করলে অর্থভাগ্য ও জমানো অর্থের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকে। ব্যবসায়ীদের জন্য সবুজ রঙের মানিব্যাগ ব্যবহার করা ভীষণ লাভদায়ক। যদিও যে কোনও মানুষই সবুজ রঙের মানিব্যাগ ব্যবহার করতে পারেন। আর্থিক সচ্ছলতা বৃদ্ধির জন্য সবুজ রঙের মানিব্যাগকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। 


তবে এর সঙ্গেই মনে রাখতে হবে, কোন রঙের মানিব্যাগ ব্যবহার করা একেবারেই উচিত নয়! বাস্তুমতে গোলাপি রঙের মানিব্যাগ ব্যবহার করতে নিষেধ করা হয়েছে। গোলাপি রং-কে সম্পর্কের প্রতীক মানা হয়, তাই কেবল গভীর আর্থিক চিন্তাভাবনা থাকলে গোলাপি রঙের মানিব্যাগ ব্যবহার করা উচিত নয়। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)