নিজস্ব প্রতিবেন: নটা-ছটার কিউবিকলে ওষ্ঠাগত প্রাণ। এদিকে অনেকদিন ধরেই মনটা পালাই পালাই করছে। ব্যস্ততাকে ছাপিয়ে পাহাড়, ঝরণা, জঙ্গলের টানে মন কেমনের লাঞ্চ টাইমে মাটন বিরিয়ানিও চিরতার সামিল। এই যদি হয় আপনার অবস্থা, তাহলে  মন ভাল করার হদিশ দিচ্ছে ইনস্পিরিয়া নলেজ ক্যাম্পাসের নয়া উদ্যোগ ‘1001 Things’। বসন্তের বিকেলে আপনার পাহাড় সফরের ইচ্ছেকে আরও খানিকটা উসকে দিতে শুধুমাত্র আপনার জন্যই রইল এই রসদ। ভ্রমণ পিপাসুদের জন্য সম্প্রতি প্রকাশিত হয়েছে 'নর্থ বেঙ্গল এক্সপ্লোরিয়া' হ্যান্ডবুক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: তিন বছর অন্তর কবর থেকে তুলে প্রিয়জনকে শ্রদ্ধা জানানো হয় এখানে!


কী রয়েছে এই নর্থ বেঙ্গল এক্সপ্লোরিয়াতে? উত্তর ভারতের ২৭টি আনকোরা স্পটের খোঁজ দিচ্ছে এই বই। উত্তরবঙ্গের রকমারি খাবারের হদিশ থেকে যাতায়াতের বিস্তারিত, রয়েছে সেখানকার অসংখ্য খুঁটিনাটি বিবরণ। সমস্ত তথ্যই মিলবে আপনার হাতের মুঠোয়। সঙ্গে বাড়তি সংযোজন হিসাবে রংবাহারি ছবির সমাহার। সব মিলিয়ে নর্থ বেঙ্গলের ভরপুর স্বাদ মিলবে আপনার একঘেয়ে অফিস ডেস্কেও। শুধু আনকোড়া স্পটই নয়, উত্তরভারতে আপনার চেনা রাস্তাঘাটকেও নতুন করে তুলে ধরবে এই নর্থ বেঙ্গল এক্সপ্লোরিয়া বইটি। বিস্তারিত বিবরণে আপনার চোখে নতুন করে আবিষ্কৃত হবে স্বপ্ননগরী। যা আগামী সফরে আপনাকে সাহায্যও করবে পুরোদস্তুর। 


বইটি নিয়ে আশাবাদী প্রকাশকও। সফরপ্রেমীদের বুকসেলফের এই নয়া সংযোজন প্রতিটি পাঠকেরই মন কাড়বে, এমনটাই মনে করছেন উদ্যোক্তারা। ইতিমধ্যেই একাধিক ইতিবাচক প্রতিক্রিয়াও যোগ হয়েছে 'নর্থ বেঙ্গল এক্সপ্লোরিয়া'র ঝুলিতে। ফ্লিপকার্ট এবং আমাজনে গিয়ে অর্ডার করতে পারেন এই বইটি। তাহলে আর দেরি কিসের, অজানাকে জানতে এবং অদেখাকে দেখতে একঘেয়ে জীবনে আপনার চায়ের কাপের সঙ্গী হোক 'নর্থ বেঙ্গল এক্সপ্লোরিয়া' আর চার দেওয়ালেও দীগন্ত বিস্তৃত পাহাড় ধরা দিক আপনার দৃশ্যপটে।