নিজস্ব প্রতিবেদন: জ্যোতিষশাস্ত্রে ধাতু-রত্ন-ইত্যাদিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। এগুলি বিভিন্ন গ্রহের ক্ষতিকর প্রভাব কমায়। তাই জ্যোতিষবিদেরা এগুলি পরার পরামর্শ দেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যেমন লাল প্রবাল। এর নানা গুণাগুণ রয়েছে। এটি মঙ্গলকে শক্তিশালী করে এবং এর অশুভ প্রভাব দূর করে। তাই মঙ্গলকে নিয়ন্ত্রণ করার জন্য প্রবাল ধারণ করার পরামর্শ দেওয়া হয়। জ্যোতিষীর পরামর্শে প্রবাল পরলে তা ধনী হতে সাহায্য করে বলে শোনা যায়।


জেনে নিন এটি কাদের জন্য উপকারী?


জ্যোতিষশাস্ত্র অনুসারে, মাঙ্গলিক দোষ থেকে মুক্তি পেতে প্রবাল রত্ন পরিধান করা উচিত। মেষ, বৃশ্চিক, মীন এবং ধনু রাশির জাতক জাতিকাদের জন্য প্রবাল পরা শুভ বলে মনে করা হয়। মঙ্গল যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে অশুভ প্রভাব ফেলে বা মঙ্গল দুর্বল হয় তবে প্রবাল পরা যেতে পারে।


রত্নবিদ্যা বিশেষজ্ঞদের মতে, প্রবাল মহিলাদের জন্য খুবই উপকারী। এটি পরলে রক্তজনিত নানা সমস্যা বা এর থেকে তৈরি হওয়া রোগ থেকে মুক্তি পাওয়া যায়।


কীভাবে প্রবাল পরেন?


জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৪ থেকে ৮ এবং সাড়ে ৮ থেকে ৮ রতি প্রবাল আংটির জন্য ভাল বলে মনে করা হয়। প্রবালের আংটি বানানোর পর সোমবারই তা কাঁচা দুধ বা গঙ্গাজলে রাখতে হবে। এরপর মঙ্গলবার অনামিকায় পরতে হবে।


আরও পড়ুন: বয়স ৩০-এর ঘরে? কী ভাবে সৌন্দর্য ধরে রাখবেন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)