জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) সার্ভারে বিভ্রাটের জের। নেট ব্যাঙ্কিং, ইউপিআই, ইয়োনো অ্যাপ, ক্রেডিট কার্ড পেমেন্টের মতো পরিষেবাগুলি বিপর্যস্ত হয়ে পড়েছে। স্টেট ব্যাঙ্কের একাধিক গ্রাহক সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেছেন। ওয়েবসাইট-পর্যবেক্ষক পরিষেবা ডাউনডিটেক্টর অনুযায়ী, ইউজারদের রিপোর্টগুলি ইঙ্গিত দেয় যে ভারতীয় সময় সকাল ৯.১৯ মিনিট থেকে ভারতীয় স্টেট ব্যাংকে সমস্যা হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Government Savings Scheme: এসে গেল মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট ২০২৩, বিনিয়োগের আগে জেনে নিন সব তথ্য...





যদিও বেশ কয়েকজন ইউজার শেয়ার করেছেন যে এদিন সকাল থেকে পরিষেবাগুলি গোলমাল করছে। আরও অনেকে বলেছেন যে গত দু'দিন ধরে তারা এসবিআই পরিষেবাগুলিতে ঢুকতে পারছেন না। 



গ্রাহকদের সার্ভার বিকল হয়ে যাওয়ার অভিযোগ নিয়ে এসবিআই এখনও কোনও বিবৃতি প্রকাশ করেনি, পিএসইউ ব্যাংক ১ এপ্রিল উল্লেখ করেছিল যে বার্ষিক ক্লোজিং ক্রিয়াকলাপের কারণে ১ এপ্রিল ১.৩০ থেকে ইনবি / ইয়োনো / ইয়োনো লাইট / ইয়োনো বিজনেস / ইউপিআই পরিষেবা পাওয়া যাবে না। উল্লেখ্য, প্রতি বছর ১ এপ্রিল ব্যাংকগুলি তাদের বার্ষিক অ্যাকাউন্ট ক্লোজিংয়ের জন্য বন্ধ থাকে। এই দিনটি রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া দ্বারা কেন্দ্রীয় ব্যাংকের বার্ষিক ছুটির তালিকায় ব্যাংকস ক্লোজিং অফ অ্যাকাউন্টস হিসাবেও বিজ্ঞপ্তি দেওয়া হয়।



আরও পড়ুন, কোন ব্যাংকে টাকা রাখলে বেশি রিটার্ন পাবেন আপনি? কে দিচ্ছে বেশি সুদ?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)