জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রুপোর আংটি পরলেই হবে না। পরতে হবে হাতের কড়ে আঙুলে। তাতেই মিলবে গুরত্বপূর্ণ ৫ উপকার। এমনটাই বলছে বৈদিক জ্যোতিষ শাস্ত্র। কেন? রুপোর সঙ্গে সম্পর্ক রয়েছে বৃহস্পতি ও চন্দ্রের সম্পর্ক। এর ফলে আমাদের রাগ নিয়ন্ত্রণে থাকে। মন শান্ত থাকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অনুব্রতকে নিরাপত্তা দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব নয়, হাত তুলে নিল রাজ্য পুলিস 


ট্য়ারো কার্ড রিডার এষা ভাটনগরের দাবি, বাঁ হাতের কড়ে আঙুলে রুপোর আংটি পরলে ৫ রকম উপকার পাওয়া যায়-


##


রুপো একটা ক্ষমতা হল মন শান্ত রাখতে পারে। মনকে স্ট্রেস থেকে মুক্ত রাখে। চারপাশের পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলতে সাহায্য করে। রুপোর সঙ্গে যেহেতু শান্তির একটা যোগসূত্র রয়েছে তাই বিবাহিত জীবনে এটি ভালো কাজ দেয়, সরাদিন পজেটিভ এনার্জি সরবারহ করে। পাশাপাশি রুপোর মনোযোগ বাড়াতে ও বৈদ্ধিক বিকাশে সাহায্য করে। ফলে পড়ুয়াদের জন্য়ও এটি ফলদায়ক হতে পারে।


##


রুপো চন্দ্রের প্রতীক। তাই এটি আমাদের মধ্যে আবেগ ও আধ্যাত্মিক শক্তিকে নিয়ন্ত্রণ করে। আমাদের মানসিক বিকাশ, বিচারশক্তি বাড়াতে সাহায্য করে।


##


সাধারণ রুপোর আংটি বা কোনও রত্ন সহযোগে রুপোর আংটি পরলে আমাদেরকে নেগেটিভ এনার্জি থেকে বাঁচায়। আমাদের মধ্যে নিরাপত্তা বোধ তৈরি করে।


##


বৈদিক জ্যোতিষ মতে রুপোর একটা ক্ষমতা হল আমাদের রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়ানো, শরীরে রক্তের সঞ্চালন বাড়ানো। চন্দ্রের সঙ্গে যোগ থাকার জন্য এটি আপনাকে ঠান্ডা, সর্দি, বাতের ব্যথা ও অস্তিসন্ধির ব্যথা থেকে রক্ষা করে।


##


রুপোর একটি আশ্চর্য ক্ষমতা হল এটা আপনার অন্যান্য রত্নের ক্ষমতাও বাডাতে সাহায্য করে। সাধারণত বলা হয় রুবির সঙ্গে যোগ রয়েছে সূর্যের। এটি পরলে আত্নবিশ্বাস বাড়ে, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা বাড়িয়ে দেয়। এই রুবিকে যদি রুপোর আংটি সহকারে পরা হয় তখন তা মানুষের প্যাশন ও উদ্ভাবনী শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। বলা হয় এটি হার্টের সমস্যা ঠেকাতেও সহায্য করে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)