জি ২৪ ঘণ্টা ডিজিটাস ব্যুরো: সম্প্রতি একটা ট্রেন্ড হয়েছে যে ঘুরতে যাওয়ার ইচ্ছা হলেই মানুষ সবার প্রথম বেছে নেয় পাহাড়। একসঙ্গে সকলেরই যাওয়ার ইচ্ছা পাহাড়ে। কিন্তু পাহাড়ের পরিবেশ এই সিদ্ধান্তের জন্য বেশ নষ্টই হচ্ছে। ভ্রমনার্থীরাও পড়ছেন নানান সমস্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Horoscope Today: মিষ্টি কথায় একদম ভুলবেন না কন্যা, প্রেম সম্পর্কিত কোনও সিদ্ধান্ত একদমই নয়, সতর্ক থাকুন মীন
একই সমস্যার সম্মুখীন হচ্ছে চারধামও। বহু প্রত্যাশিত চারধাম যাত্রার জন্য অনেকেই অপেক্ষায় থাকেন। চলতি বছরেও সেই যাত্রার শুভ সময়ের সূচনা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, প্রায় ২৬ লক্ষ তীর্থ যাত্রী এই যাত্রার জন্য় নিজেদের নাম নথিভুক্ত করেছে। আর তীর্থ যাত্রা কখনই একসঙ্গে বেশি সংখ্যার দর্শনার্থীর জন্য নয়। অতিরিক্ত পরিমাণে দর্শনার্থী যাওয়ার ফলে গঙ্গোত্রী-যমুনোত্রী হাইওয়েতে ট্রাফিকের সৃষ্টি হয়েছে। দর্শনার্থীদের ঘণ্টার পর ঘণ্টা কাটাতে হচ্ছে রাস্তাতেই, ফলত তাঁর চটে গিয়ে প্রতিবাদ করতে শুরু করেন। 
যানজটের কারণে বেশ কিছু তীর্থযাত্রী যমুনোত্রী ধামে তাদের দর্শন শেষ না করেই ফিরে যেতে বাধ্য হয়েছেন। হতাশ তীর্থযাত্রীদের অধিকাংশই অভিযোগ করেছেন যে এটি একটি বিশাল প্রশাসনিক ব্যর্থতা। কিন্তু সমস্যা এখানেই শেষ নয়। রাস্তার পাশে রাস্তা-নির্মাণের কাজও চলছে যা বাসিন্দাদের পাশাপাশি যাত্রীদের যাতায়াতের জন্য আরও সমস্যা সৃষ্টি করছে। কিছু অংশে, তীর্থযাত্রীরা মৌলিক সুযোগ-সুবিধা ছাড়াই কয়েক ঘন্টা আটকা পড়েছিলেন। এতে কর্তৃপক্ষের বিরুদ্ধে একাধিক বিক্ষোভও হয়েছে।


আরও পড়ুন: Gold Price: ভয়ংকর অবস্থা বাজারের! সোনার দামে রাতের ঘুম উড়েছে মধ্যবিত্তের...


ফলত এই ধরনের সমস্যার সম্মুখীন না হতে চাইলে এই বছরের জন্য চারধাম যাত্রা বাতিল করাই শ্রেয় বলে মনে করছে।



 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)