যৌন জীবন আপনার বিবাহিত জীবনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ। দাম্পত্য সম্পর্কের স্বাস্থ্য এর উপর অনেকটাই নির্ভরশীল। এ জন্য যেমন সুস্থ যৌনতা সম্পর্কে পরিমিতি জ্ঞান থাকা প্রয়োজন। সুখী দাম্পত্যের জন্য স্বামী-স্ত্রী’র মধ্যে সঠিক বোঝাপড়ার পাশাপাশি প্রয়োজন স্বাস্থ্যকর যৌন জীবনও। কারণ, দাম্পত্যে যৌন অতৃপ্তি থেকে সংসারে অশান্তি হতে পারে। পরিস্থিতি চরমে পৌঁছালে তা বিচ্ছেদও বিরল নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: স্ট্রোক কেন হয় জানেন? জেনে নিন স্ট্রোক প্রতিরোধের উপায়


অনেকেই নিজেদের যৌন জীবনের সমস্যা থেকে মুক্তি পেতে বাজারে চালু অনেক কবিরাজি বা ভেষজ তকমাধারী ওষুধের শরণাপন্ন হন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই অর্থ এবং সময় নষ্ট হয়। প্রতারিত হতে হয়।


কিন্তু জানেন কি, সুস্থ যৌনতার জন্য চাই যথাযথ উদ্দম এবং শারীরিক স্ফূর্তি। আর এই স্ফূর্তি ও উদ্দমের জন্য দরকার সুষম আহার। চিকিৎসকদের মতে, প্রকৃত কোনও সমস্যা না-থাকলে যৌন শক্তি বৃদ্ধির জন্য কোনও রকম ওয়ুধেরই প্রয়োজন হয় না। তার জন্য দৈনন্দিন পুষ্টিকর খাবার-দাবার খেলেই উপকার পাওয়া যাবে। বিশেষজ্ঞদের মতে সকালে খাবারের পাতে নিয়মিত রাখতে হবে দুধ, ডিম, মাশরুম ও মধু। এই উপাদানগুলি শরীরে ভিটামিন ডি-এর ঘাটতি পূরণ করে স্ফুর্তি ফিরিয়ে আনতে সাহায্য করে। তবে এরই সঙ্গে সারাদিনের খাওয়া-দাওয়া, বিশ্রাম...সব কিছুই নিয়ম মেনে করতে হবে। কারণ, ঠিক মতো ঘুম না-হলে বা হজমের গোলমাল হলে এমনিতেই শরীরে স্ফুর্তির অভাব হবে।


আরও পড়ুন: অর্শরোগে আক্রান্ত? ওষুধ ছাড়াই এই ঘরোয়া উপায়ে উপকার পেতে পারেন


তাই সকালে এই খাবারগুলি খাওয়ার সঙ্গে সঙ্গে সারাদিন সঠিক নিয়ম মেনে চললেই সুস্থ উদ্দাম যৌন জীবনের সুখ পাবেন আপনিও।