জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলা হচ্ছে, চলতি নভেম্বর মাসে বঙ্গোপসাগরে একটি বা দু'টি লঘুচাপ তৈরি হতে পারে। যার মধ্যে একটি নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলেও আবহাওয়াবিদদের অনুমান। খুব স্পষ্ট করে কোনও সিস্টেম দেখে যে এমন পূর্বাভাস করা হয়েছে, তা নয়। একটা গড় ও দীর্ঘমেয়াদি পূর্বাভাসেই এ তথ্য জানানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Hottest Year: উষ্ণতম বছর হতে যাচ্ছে ২০২৩! কী ভয়ংকর অঘটন ঘটছে আকাশে-বাতাসে...


চলতি নভেম্বর জুড়ে যে পূর্বাভাস করা হচ্ছে, তাতে আরও বলা হয়েছে, সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


নভেম্বরের তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, চলতি মাসের দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা কিছুটা বেশি হবে। যদিও রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে। দেশের উত্তর বা উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় ভোররাত থেকে সকাল পর্যন্ত হালকা কিংবা মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানা গিয়েছে।


আরও পড়ুন: ভয়ংকর ভূমিকম্প! সুনামির আশঙ্কা, জারি সতর্কতা...


এদিকে আজ, বুধবার ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশ-সহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্কই থাকতে পারে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)