নিজস্ব প্রতিবেদন: মেয়েদের জন্য কিছু ভাবা। সেটা প্রথাগত ভাবে এ দেশে পুরুষরাই হয়তো বেশি ভেবে এসেছে। কিন্তু পুরুষদের মধ্যে থেকে এই সুরও উঠেছে যে, মেয়েরাই যখন মেয়েদের জন্য ভাববে, তখনই ঠিক ঠিক নারীমুক্তির লগ্ন আসবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মেয়েদের জন্য মেয়েদের ভাবনার সেই প্রেক্ষিতেই ভারত পেল শুধু মেয়েদের জন্যই আলাদা একটি ডিজিটাল প্ল্যাটফর্ম। আন্তর্জাতিক মহিলা দিবস (International Women's Day) উপলক্ষে যেটির সূচনা করলেন নীতা মুকেশ আম্বানি  (Nita Mukesh Ambani)। 'হার সার্কেল' (Her Circle) নামের এই মাধ্যমটি চালু করে তিনি জানান, যখন মহিলারা মহিলাদের উপর আস্থা রাখেন তখন অবিশ্বাস্য কিছু ঘটে!


আরও পড়ুন: International Women’s Day : রাঁচি স্টেশনের দায়িত্ব সামলাবেন মহিলারা


'হার সার্কেল' (Her Circle) উদ্যোগের লক্ষ্য, আধুনিক, ডিজিটাল প্রযুক্তির (digital tool) মাধ্যমে এ কালের নারীর ক্ষমতায়নকে (women empowerment) এবং তাঁদের ক্ষমতায়নের উৎসাহকে আরও উসকে দেওয়া। আপাতত ভারতীয় মহিলাদের জন্য সূচনা করা হলেও আগামীদিনে বিদেশের মহিলাদের জন্যেও চালু করা হবে এই পরিষেবা। মহিলাদের সঙ্গে সম্পর্কিত নানা বিষয় ও তথ্য সরবরাহের জন্য একটি 'ওয়ান-স্টপ ডেস্টিনেশন' হিসাবে এই প্ল্যাটফর্মটির পরিকল্পনা করা হয়েছে। এই 'সোশ্যাল প্ল্যাটফর্মে'র মাধ্যমে পরস্পরের সঙ্গে সংযুক্ত থাকবেন একালের মহিলারা।


আরও পড়ুন: Happy Womens Day 2021 Quotes : 'নারী The Boss', রইল কিছু শুভেচ্ছা বার্তা