আর ক’টা দিন পরেই ২০১৯ সাল শেষে শুরু হবে ২০২০ সাল। নতুন বছরে আপনার চাকরি, পেশা, সম্পদ, আর্থিক পরিস্থিতি, শিক্ষা, স্বাস্থ্য এবং পারিবারিক জীবন কেমন যাবে, তার একটা সম্ভাব্য উত্তর বা আভাস দিতে পারে বৈদিক জ্যোতিষশাস্ত্র। আসুন জেনে নেওয়া যাক মকর রাশির জাতকদের ২০২০ সাল কেমন যাবে...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মকর রাশি ২০২০:


রাশিচক্রের দশম রাশি হল মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এ রাশির জাতক জাতিকার ক্ষেত্রে এই বছর অনেকাংশে শুভ ফল দেবে। তবে এই বছরে মাঝে মধ্যেই কিছু শারীরিক ক্লেশ ও অভ্যন্তরীণ সমস্যা দেখা দিতে পারে।


আরও পড়ুন: ২০২০ সাল কেমন যাবে ধনু রাশির জাতকদের? জেনে নিন


এই রাশির জাতক জাতিকাদের এ বছর প্রচুর ধনোপার্জন হবে। ব্যয় কিঞ্চিৎ অধিক হলেও সঞ্চয় হবে অনেক। যে কোনও কর্মে লিপ্ত এই রাশির জাতক জাতিকারা আর্থিক স্বাচ্ছন্দ্যলাভ করবেন। এই রাশির গবেষক ও শিক্ষকগণ বিশেষ খ্যাতি লাভ করবেন। কর্মসূত্রে একাধিক বার বিদেশ যাত্রার প্রয়োজন হতে পারে। জাতক জাতিকারা শিক্ষা আর উচ্চ শিক্ষা দু’টোতেই সাফল্য পেতে পারেন। নতুন কোনও জীবিকার পরিকল্পনার জন্য এ বছর শুভ।


আরও পড়ুন: ২০২০ সাল কেমন যাবে বৃশ্চিক রাশির জাতকদের? জেনে নিন


আত্মীয়-স্বজনদের সঙ্গে একাধিক বার মনোমালিন্য সৃষ্টি হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। ভাই বা বোনের সঙ্গে কোনও কারণে অশান্তির যোগ আছে। তবে কোনও বিবাদই স্থায়ী হবে না।


আরও পড়ুন: ২০২০ সাল কেমন যাবে তুলা রাশির জাতকদের? জেনে নিন


প্রেমের জন্য এ বছর বেশ ভাল ফল দেবে। নতুন সম্পর্কে জড়ানোর যোগ রয়েছে। এই রাশির জাতক জাতিকাদের এ বছর বিবাহের একাধিক শুভ যোগ রয়েছে।