ওয়েব ডেস্ক :  প্রায় দু' দশক আগে গ্রাম ছেড়েছেন। কিন্তু, তার আগেও বাড়িতে কোনওদিন কোনও  ইলেকট্রিক সংযোগ ছিল না। অথচ ইলেকট্রিক বিল এল ১ লাখ ৮০ হাজার টাকার! ঘটনাটি উত্তরপ্রদেশের এটাহর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরপ্রদেশের নাগলা তেলি গ্রামের বাসিন্দা ছিলেন ইসলাম মালিক। মেয়ের চিকিত্সার খরচ জোগাড় করতে ২০০০ সালে গ্রামের জমিজমা সব বিক্রি করে, পাকাপাকিভাবে পরিবারকে নিয়ে ফরিদাবাদ চলে আসেন তিনি। বর্তমানে ফরিদাবাদের রাস্তায় জিনিস ফেরি করে দিন গুজরান হয় তাঁর। ২০১৫ সালে গ্রামের বন্ধুদের কাছ থেকে খবর পান, তাঁর নামে প্রায় ২ লাখ টাকার ইলেকট্রিক বিল এসেছে।


ইলেকট্রিক বিলে এমন অসংগতি নিয়ে বহুবার বিদ্যুত দফতরের অফিসারদের সঙ্গে যোগাযোগ করেন ইসলাম মালিক। কিন্তু কেউই তাঁর অভিযোগে কর্ণপাত করেননি বলে অভিযোগ। এমনকী, ইলেকট্রিক বিলের ভুল সংশোধনের জন্য 'বাবুদের' ৫০০০০ টাকা ঘুষ দেওয়া হয় বলেও জানিয়েছেন তিনি। যদিও কিছুতেই কিছু হয় না। উল্টে বিল না মেটালে তাঁকে হাজতবাসের হুমকি দেওয়া হয়।


ইসলাম জানিয়েছেন, ১৯৯৮ সালে তিনি তাঁর বাড়িতে ইলেকট্রিক সংযোগের জন্য একবার দরখাস্ত করেছিলেন। কিন্তু, 'কুঁড়েঘর'-এ ইলেকট্রিক সংযোগ দেওয়া হয় না বলে সেই আবেদন ফিরিয়ে দেওয়া হয়। এরপর ২০১৫ সালে তাঁর নাম বিল আসে ১ লাখ ৮০ হাজার ২৯০ টাকার।


আরও পড়ুন, হ্যাটস অফ! নিজের ডেলিভারি থামিয়ে পেশেন্টের ডেলিভারি করালেন হেস