নিজস্ব প্রতিবেদনঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার সমস্ত সরকারী দফতর এবং মন্ত্রকগুলিতে মানব সম্পদের অবস্থা পর্যালোচনা করেছেন। এরপরেই আগামী ১৮ মাসে দশ লক্ষ কর্মী নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO) টুইট করে এই খবর জানিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ক্যাবিনেট সচিব রাজীব গৌবা জানিয়েছেন প্রধানমন্ত্রীর পর্যালোচনা বৈঠকটি দুই মাসেরও বেশি সময় পরে এই নির্দেশ এসেছে। পর্যালোচনার সময় তিনি কেন্দ্রীয় সরকারের সচিবদের কে নির্দেশ দেন যাতে দ্রুত বিভিন্ন দফতর এবং মন্ত্রকে কর্মী নিয়োগ করা হয়। 


২ এপ্রিল সচিবদের সঙ্গে প্রধান্মন্তির বৈঠকের সময়, কর্মসংস্থানের উপর জোর দেন মোদী। তিনি বলেন সরকারী এবং বেসরকারী খাতে সমস্ত সরকারী হস্তক্ষেপের কেন্দ্রবিন্দু হওয়া উচিত কর্মসংস্থান।


আরও পড়ুন: Jammu and Kashmir: অমরনাথ যাত্রায় হামলার চেষ্টা, ২ পাক জঙ্গিকে খতম করে ছক বানচাল


ক্যাবনেট সচিব এরপরেই অন্যান্য সচিবদের চিঠি দিয়ে প্রধানমন্ত্রীর পরামর্শে অনুযায়ী অবিলম্বে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।


বেকারত্বের প্রশ্নে বিরোধীদের সমালোচনার মাঝেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিভিন্ন সরকারী ক্ষেত্রে প্রচুর সংখ্যক শূন্য পদকে প্রায়শই নিশানা করেছে বিরোধীরা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)