Jammu and Kashmir: অমরনাথ যাত্রায় হামলার চেষ্টা, ২ পাক জঙ্গিকে খতম করে ছক বানচাল

অমরনাথ যাত্রায় হামলার জন্য পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত সন্ত্রাসীদের জম্মু ও কাশ্মীর পুলিস হত্যা করেছে। নিহত সন্ত্রাসীরা একটি দলের অংশ ছিল যাদের ৬ জুন সোপার ফরেস্টে আটক করা হয়েছিল এবং তখন এক পাকিস্তানি সন্ত্রাসী হানজাল্লা পুলিসের সঙ্গে গুলি বিনিময়ে নিহত হয়।

Updated By: Jun 14, 2022, 12:08 PM IST
Jammu and Kashmir: অমরনাথ যাত্রায় হামলার চেষ্টা, ২ পাক জঙ্গিকে খতম করে ছক বানচাল
ফোটো- এএনআই

নিজস্ব প্রতিবেদন: শ্রীনগরের বেমিনা এলাকায় একজন পাকিস্তান সন্ত্রাসী সহ দুই এলইটি সন্ত্রাসীকে হত্যা করল জম্মু কাশ্মীর পুলিস (Jammu Kashmir police)। অমরনাথ যাত্রায় নাশকতার উদ্দেশ্যে ভারতে ঢুকেছিল এই দুই লস্কর জঙ্গি (LeT terrorists)। আইজিপি কাশ্মীর (IGP Kashmir) জানিয়েছেন, অমরনাথ যাত্রায় হামলার জন্য পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত সন্ত্রাসীদের জম্মু ও কাশ্মীর পুলিস হত্যা করেছে। নিহত সন্ত্রাসীরা একটি দলের অংশ ছিল যাদের ৬ জুন সোপার ফরেস্টে আটক করা হয়েছিল এবং তখন এক পাকিস্তানি সন্ত্রাসী হানজাল্লা পুলিসের সঙ্গে গুলি বিনিময়ে নিহত হয়। কিন্তু দুজন ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়েছিল। 

পুলিসের একটি খবর ছিল যে আসন্ন অমরনাথ যাত্রায় আক্রমণ করার জন্য সন্ত্রাসীদের একটি দল পাকিস্তান থেকে এসেছে। সূত্র খবর, তারা সম্প্রতি লাইন অফ কন্ট্রোল অতিক্রম করে এবং পিওকের দায়িত্বে থাকা পাক জঙ্গিদের হ্যান্ডলার আবু হুরিয়ারা (এলইটি কমান্ডার) অমরনাথ যাত্রায় আক্রমণ করার কাজ দিয়ে পাঠিয়েছিল।

কাশ্মীর জোন পুলিসের তরফে অপর একটি ট্যুইটে জানানো হয়েছে, লস্কর ই তৈবার দুই পাকিস্তানি জঙ্গিকে পাঠিয়েছিল পাকিস্তানের হ্যান্ডলাররা। এর সঙ্গে ছিল স্থানীয় এক জঙ্গি। পহলগাম-অনন্তনাগের আদিল হুসেন। ২০১৮ সাল থেকে সে পাকিস্তানে ছিল। যাত্রায় হামলা চালানোর জন্য জঙ্গিদের পাঠানো হয়েছিল। 

প্রসঙ্গত, উপত্যকায় সপ্তাহ দুয়েক আগে এক শিক্ষিকাকে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। কিন্তু বাঁচানো যায়নি তাঁকে। 

আরও পড়ুন, Rahul Gandhi: ম্যারাথন জিজ্ঞাসাবাদ, ১০ ঘণ্টা পর ইডি দফতর ছাড়লেন রাহুল, মঙ্গলে ফের তলব!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.