নিজস্ব প্রতিনিধি:  ট্রান্সফর্মার ফেটে দুর্ঘটনায়  মৃতের সংখ্যা বেড়ে হল ১১। আহতের সংখ্যা প্রায় ২২। রাজস্থানের জয়পুরের শাহপুরার ঘটনা। ট্রান্সফর্মার পাশেই একটি বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে আমন্ত্রিতদেরও বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ভারত চাইলেই জাকির নাইকের বিরুদ্ধে তদন্তে সাহায্য করবে মালয়েশিয়া


স্থানীয় সূত্রে খবর, ট্রান্সফর্মারটি দীর্ঘদিন ধরেই রক্ষণাবেক্ষণ করা হচ্ছিল না। মঙ্গলবার সন্ধ্যায় আচমকাই ট্রান্সফর্মারটিতে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় চার জনের। এরপর বিদ্যুত্ দফতরের কর্মীরা গিয়ে ট্রান্সফর্মারটি মেরামতি করেন। বিদ্যুত্কর্মীরা চলে যাওয়ার পরই ফের বিস্ফোরণ হয় ট্রান্সফর্মারটিতে। তখন আবার ৬জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় ১ জনের। এরপরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। অভিযোগ, ট্রান্সফর্মারটিতে বিদ্যুত্ বিচ্ছিন্ন করার কোনও ব্যবস্থা ছিল না। এর ফলে বিপত্তি আরও বেড়ে যায়।


দ্বিতীয়বার বিস্ফোরণের পরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। পথ অবরোধ করে শুরু হয় বিক্ষোভ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হিমশিম খায় পুলিস। খবর পেয়ে হাসপাতালে আহতদের দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। দুর্ঘটনার ফলে পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল করে দেন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেও। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। কী কারণে পরপর দু'বার বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখছেন বিদ্যুত্ দফতরের উচ্চ পর্যায়ের আধিকারিকরা।  


আরও পড়ুন: বিচারপতিদের বেতনবৃদ্ধির ব্যাপরটা কি ভুলে গেল কেন্দ্র? প্রশ্ন সুপ্রিম কোর্টের