জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুলের খ্যাতি বাড়াতে আয়োজন করা হয় তন্ত্র-মন্ত্র। যার জেরে শিক্ষকরাই বলি দেয় নিষ্পাপ এক খুদে পড়ুয়াকে। যার বয়স মাত্র ১১ বছর। ঘটনাটি প্রকাশ্যে আসতেই স্তম্ভিত হয়ে পড়ে গোটা দেশ। সম্প্রতি জানা গিয়েছে, শুক্রবার সেই স্কুলই বন্ধ করে দেয় সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেলা শিক্ষা আধিকারিক স্বাতী ভারতী ঘটনার তীব্র নিন্দা করে স্কুলটি বন্ধের নির্দেশ দেন। তাঁর স্পষ্ট অভিযোগ, স্কুলটি বেআইনিভাবে চালানো হচ্ছিল। অভিযোগ, ক্লাস ফাইভ অবধি স্কুলে পড়ানোর কথা থাকলেও নিয়ম ভেঙে ক্লাস এইট অবধি সেখানে পড়ানো হত। 


শিক্ষা আধিকারিক আরও জানান, স্কুলের ডিরেক্টরের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করার পাশাপাশি বাকি অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। বর্তমানে জেল হেফাজতেই রয়েছেন তাঁরা।


পুলিসি তদন্তে জানা গিয়েছে যে স্কুলের ডিরেক্টর দিনেশ বাঘেলের বাবা কালো জাদু এবং তান্ত্রিক আচার-অনুষ্ঠানে বিশ্বাস করতেন এবং তার ছেলে এবং তিনজন শিক্ষকের সঙ্গে তারা বিশ্বাস করতেন যে একটি সন্তানকে বলিদান তাদের সাফল্য এবং খ্যাতি এনে দেবে। হত্যার পিছনে অভিযুক্ত উদ্দেশ্য ছিল আর্থিক চাপের মধ্যে থাকা স্কুলের সমৃদ্ধি নিশ্চিত করা। অভিযুক্তরা বিশ্বাস করেছিল যে মানব বলিদান স্কুলের সাফল্যের দিকে নিয়ে যাবে।পুলিস বৃহস্পতিবার স্কুলের ডিরেক্টর-সহ ৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ৩জন শিক্ষক ছিল। ঘটনাটি ঘটে, হাথরসের সাহপাউনার সীমানায় রাসগাওয়ানের ডিএল পাবলিক স্কুল।


আরও পড়ুন:Bihar: সরকারি স্কুল, তো? অর্ধনগ্ন নর্তকীদের চটুল নাচ, আর দেদার মদ!


পুরো ঘটনার ব্যাখ্যা দিতে গিয়ে মৃত পড়ুয়ার বাবা বলেন, 'আমার ছেলের স্কুল থেকে ফোন এসেছিল, আপনার সন্তানের অবস্থা খুবই গুরুতর। অনুগ্রহ করে দ্রুত আসুন। আমি যাওয়ার সময় তারা আবার ফোন করে বলল, 'বাচ্চাটির অবস্থা খারাপ হয়েছে, আমরা তাকে সাদাবাদে নিয়ে যাচ্ছি।' আমরা তাদের ফলো করলাম আগ্রার দিকে, কিন্তু তারা গাড়ি থামায়নি। আমরা যখন ফিরে আসি, তখন আমরা সাদাবাদে তাদের সঙ্গে দেখা করি, সেখানে আমরা গিয়ে দেখি গাড়ির ভিতর আমার ছেলে নিথর অবস্থায় শুয়ে আছে।'
 
মৃত পড়ুয়ার বাবার অভিযোগ, 'ওর ঘাড়ের হাড় ভেঙে দেওয়া হয়েছে, শরীর নীল হয়ে গিয়েছিল। আমি চাই দোষীদের ফাঁসি হোক।'


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)