জি ২৪ ডিজিট্যাল ব্যুরো: নিজের ঘরেই এক মনে নাটকের ঘরে মহড়া করছিল একরত্তি সেই খুদে। স্কুলের নাটকে এবছর ভগত সিঙের চরিত্রে অভিনয় করবে সে। তবে এরই মাঝে ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা। ভগত সিং চরিত্রের অনুশীলন করতে গিয়ে নিজের গলায় নিজেই ফাঁস আটকে মারা গেল সেই শিশু। ২৯ অক্টোবর, শনিবার কর্নাটকে ঘটেছে এই ঘটনাটি। ঘটনাটি প্রকাশ্যে আসতেই শোকের ছায়া সারা এলাকা জুড়ে। ঘটনাটি জানাজানি হতেই পুলিশের কাছে খবর দেয় পরিবারের সদস্যরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Gujarat Morbi bridge tragedy: মন পড়ে রয়েছে মোরবিতে! মঙ্গলেই বিপর্যয়স্থলে মোদী


স্থানীয় পুলিসদের কথায়, ঘটনাটি যখন ঘটে পরিবারের কেউই তখন উপস্থিত ছিল না বাড়িতে। ভগৎ সিঙের ফাঁসির অনুশীলনে মত্ত ছিল ১২ বছরের সঞ্জয় গৌড়া। জানা গিয়েছে, এসএলভি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল সেই ছেলে। স্কুলের এক অনুষ্ঠানের জন্য এই নাটকের আয়োজন করা হয়েছিল। সেই নাটকের জন্যই প্রস্তুতি নিচ্ছিল সঞ্জয়। শিশুর গলায় ফাঁস লেগে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। এর আগেও হয়ে মায়ের অসর্তকতায়, অথবা বাচ্চার ভুলে বহুবারই এমন ঘটনা নজরে এসেছে আমাদের সকলের।


আরও পড়ুন: Sardar Vallabhbhai Patel Birth Anniversary 2022: সর্দার বল্লভভাই প্যাটেল সম্পর্কে এই কথাগুলি জানলে বিস্মিত হবেন...


দুমাস আগেই বর্ধমানে ঘটেছিল এমন এক ঘটনা। যেখানে খেলতে খেলতে গলায় ফাঁস লেগে দুর্ঘটনার কবলে পড়তে হয় সাত বছরের এক শিশুকে। মৃতের নাম রাজদীপ বাগদী। বাড়ি পূর্ব বর্ধমানের (East Bardhaman) আউশগ্রামের গোপীনাথবাটি গ্রামে। পরিবারের তরফ থেকে জানা গিয়েছে, সেসময় ঘর ফাঁকাই ছিল। রাজদীপের বাবা-মা চাষের কাজে মাঠে গিয়েছিলেন। বাড়িতে আর কেউ না থাকায় নিজের খুশি মতো খেলা করতে থাকে সে। সেই সময়ই দড়ি নিয়ে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে বাড়িতেই মৃত্যু হয় রাজদীপের। প্রায় সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল এবার কর্নাটকে। তফাত শুধু মর্মান্তিক মৃত্যুর কারণে যেখানে শিরোনামে উঠে এলেন শহিদ ভগত সিং!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)