নিজস্ব প্রতিবেদন: জাতীয় নিরাপত্তা(National Security), বিদেশনীতি(International Relation) এবং তথ্য বিকৃতির অভিযোগে ১৬টি ইউটিউব চ্যানেলকে(Youtube Channels) ব্লক করলো কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। এগুলির মধ্যে ১০টি ভারতীয় এবং ৬টি পাকিস্তানের চ্যানেল রয়েছে। ইউটিউব চ্যানেলগুলির(Youtube Channels Blocked In India) বিরুদ্ধে অভিযোগ, তারা অসত্য তথ্য এবং তথ্যের বিকৃতি ঘটাচ্ছিল। ব্লক করে দেওয়া চ্যানেলগুলির ৬৮ কোটি ভিউয়ার রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এটাই প্রথম নয় যে কেন্দ্রীয় সরকার দেশের মাটিতে ইউটউব চ্যানেল ব্লক করার ঘটনা এই প্রথম নয়। চলতি মাসের প্রথম দিকেই ২২টি চ্যানেলকে ব্লক করেছিল কেন্দ্র। তাদের বিরুদ্ধেও জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিকৃত তথ্য পরিবেশনের অভিযোগ উঠেছিল। 


সেই সময় যে চ্যানেলগুলিকে ব্লক করা হয়েছিল তাদের মধ্যে ৪টি ছিল পাকিস্তানের। বাকি ১৮টি চ্যানেল ভারতীয়। 


প্রসঙ্গত, ২০২১ সালে তথ্য ও সম্প্রচার সংক্রান্ত নয়া আইন লাগু হওয়ার পর এই প্রথম একমাসে দু'বার এতগুলি ইউটউব চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নিল কেন্দ্র। 


বলা হয়েছে, ভারতের মাটিতেই এই ইউটিউব চ্যালেনগুলি দেশবিরোধী তথ্য সম্প্রচার করছিল। তাতে যেমন ছিল ভারতীয় সেনাবাহিনী সংক্রান্ত তথ্য, তেমনই ছিল জম্মু-কাশ্মীর থেকে আরও অনেক কিছুই।   



আরও পড়ুনPakistani Boat Caught: ভারতের জলসীমায় ঢুকে পড়ল পাকিস্তানের নৌকা 'অল হজ', চলল গুলি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)