ওয়েব ডেস্ক: জাল্লিকাট্টুতে নিহত হলেন দু'জন বলে খবর। প্রাণহানির ঘটনা ঘটল পুডুকোট্টাই এলাকায়। জানা যাচ্ছে, প্রথমে আহত হন দুই জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হলে পথেই মৃত্যু ঘটে আহতদের। এই দুর্ঘটনা জাল্লিকাট্টু বিরোধীদের পায়ের তলার মাটিকে শক্ত করবে বলেই মনে করছেন অনেকে। প্রসঙ্গত, আদালতকে পাশ কাটিয়ে অধ্যাদেশে (অর্ডিন্যন্সে) ভর করে জাল্লিকাট্টু ফিরেছে তামিলনাড়ুতে। আজই তামিলনাড়ুর বিভিন্ন এলাকায় বসেছে জাল্লিকাট্টুর আসর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই জাল্লিকাট্টু নিয়ে জল ঘোলা চলছিল। পশু অধিকার সংগঠনের প্রতিবাদ ও আইনি পদক্ষেপে বিশ বাঁও জলে চলে গিয়েছিল তামিলনাড়ুর এই 'প্রাচীন সংস্কৃতি'র ভবিষ্যত। আর তার ফলেই রাজ্য জুড়ে শুরু হয়েছে তুমুল বিক্ষোভ। অসংখ্য মানুষ ভিড় জমিয়েছে মেরিনা বিচে। কিন্তু রাজ্যপাল অর্ডিন্যান্স (অধ্যাদেশ)-এ সই করায় আপাতত গ্রিন সিগনাল পায় ষাঁড় ও মানুষের এই লড়াই। তবে অনেকেই এই প্রথায় পাকাপাকি আইনি অনুমতি না পাওয়া পর্যন্ত খুশি নন। তাঁরা প্রতিবাদ-বিক্ষোভ জারি রাখার পক্ষেই।


আরও পড়ুন- উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে বাদ আডবানী, বরুণ গান্ধীরা!


 


প্রসঙ্গত, আজ মাদুরাই-এর আলাঙ্গানাল্লুর এলাকায় জাল্লিকাট্টুর উদ্বোধন করার কথা ছিল রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমের। কিন্তু চিরস্থায়ীভাবে আইনি অনুমোদন না পাওয়ায় এই এলাকার মানুষ এবার প্রতিবাদ স্বরূপ আয়োজন করেননি জাল্লিকাট্টুর আসর। ফলে, মুখ্যমন্ত্রীরও আর তা উদ্বোধন করা হয়নি।


আরও পড়ুন- উত্তরপ্রদেশে চূড়ান্ত হাত-সাইকেল জোট