উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে বাদ আডবানী, বরুণ গান্ধীরা!

বাকি আর মাত্র কয়েকটা দিন। তারপরই শুরু হবে দেশের ৫ বিধানসভা কেন্দ্রে নির্বাচন। বাকি চার রাজ্যে চোখ থাকলেও, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করতে চাইছে বিজেপি। আর তাই সেকানে প্রচারের জন্য দলের হেভিওয়েট প্রচাকরদের তালিকা প্রকাশ করল বিজেপি। সেখানে অদ্ভুতভাবে বাদ দেওয়া হয়েছে লাল কৃষ্ণ আডবানী, বরুণ গান্ধী নাম। প্রচারের তালিকা থেকে বাদ পড়েছে রাম মন্দির আন্দোলনের মুখ বিনয় কাটিয়ারও। নেই মুরলী মনোহর ‌যোশীর নামও।

Updated By: Jan 22, 2017, 04:34 PM IST
উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে বাদ আডবানী, বরুণ গান্ধীরা!

ওয়েব ডেস্ক : বাকি আর মাত্র কয়েকটা দিন। তারপরই শুরু হবে দেশের ৫ বিধানসভা কেন্দ্রে নির্বাচন। বাকি চার রাজ্যে চোখ থাকলেও, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করতে চাইছে বিজেপি। আর তাই সেকানে প্রচারের জন্য দলের হেভিওয়েট প্রচাকরদের তালিকা প্রকাশ করল বিজেপি। সেখানে অদ্ভুতভাবে বাদ দেওয়া হয়েছে লাল কৃষ্ণ আডবানী, বরুণ গান্ধী নাম। প্রচারের তালিকা থেকে বাদ পড়েছে রাম মন্দির আন্দোলনের মুখ বিনয় কাটিয়ারও। নেই মুরলী মনোহর ‌যোশীর নামও।

আরও পড়ুন- উত্তরপ্রদেশে চূড়ান্ত হাত-সাইকেল জোট

নানা কারণে এবং নানা সময়ে দল তাঁকে এড়িয়ে চলেছে। দলের তরুণ নেতা বরুণ গান্ধীর এমন অভি‌যোগ বহুদিনের। এক সময়ে তাঁকেই উত্তরপ্রদেশের মুখ হিসেবে তুলে ধরে চলত বিজেপিতে। কিন্তু তারপরই একাধিক কারণে দল তার প্রতি কিছুটা বিরাগভাজন হয়। তার জেরেই এবার দলের এই সিদ্ধান্ত বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

এদিকে উত্তরপ্রদেশে কংগ্রেস ও সপার জোট জল্পনা থেমে ‌যাওয়ার দ্বিগুণ উৎসাহে প্রচারে নামার পরিকল্পনা করেছে বিজেপি। কিন্তু তা বলে দলের মার্গ দর্শকরাই প্রচারে বাদ পড়লেন? এই নিয়ে দলের অন্দরেই এবার শুরু হয়েছে জোর জল্পনা।

.