নিজস্ব প্রতিবেদন: বিদেশে করোনাভাইরাসে (Coronavirus) মারা গিয়েছেন মোট ৩ হাজার ৫৭০ জন ভারতীয়। শুধু সৌদি আরবেই (Saudi Arabia) ১ হাজার ১৫৪ জন ভারতীয়র মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে সংযুক্ত আরব আমিরশাহী (UAE)। সেখানে মৃত্যু হয়েছে ৮৯৪ জন ভারতীয়র। বৃহস্পতিবার রাজ্যসভায় (Rajya Sabha) এই তথ্য প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন (V Murleedharan) জানান, কুয়েতে কোভিডে প্রাণ হারিয়েছেন ৫৪৬ জন ভারতীয়। ওমানে ৩৮৪ জন, বাহরিনে ১৯৬ জন ও কাতারে ১০৬ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন মন্ত্রী বলেন, 'বিদেশে কোভিডে মৃতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা। পরিবারের সঙ্গে সমস্তরকম যোগাযোগ রেখে চলেছে ভারত। মৃতদেহগুলির স্থানীয়ভাবে সৎকার বা ভারতে আনার ব্যবস্থাও করা হবে কেন্দ্রের তরফে। এ বিষয়ে পরিবারের ইচ্ছাকেই প্রাধান্য দেওয়া হবে। মৃতদেহ আনার জন্য যাবতীয় খরচ ইন্ডিয়ান কমিউনিটি ওয়েলফেয়ার ফান্ড থেকে দেওয়া হবে।'


আরও পড়ুন: শূন্যে পৌঁছনোর পর ফের বাড়ল কলকাতায় দৈনিক কোভিড-মৃত্যু, ১ লক্ষের কম টিকাকরণ


করোনা অতিমারির সময় মোট ৬০ লক্ষ ৯২ হাজার ২৬৪ জন ভারতীয়কে বিদেশ থেকে বন্দে ভারত মিশনে দেশে ফেরানো হয়েছে বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী। এছাড়াও বিদেশে করোনা আক্রান্ত ভারতীয়দের জন্য হাসপাতালে ভর্তির ব্যবস্থা, টেলিমেডিসিনের ব্যবস্থা, এমনকী টিকাকরণেরও উদ্যোগ নিচ্ছে ভারত সরকার।  


আরও পড়ুন: 'রাজ্যে কার্যত শূন্য Covaxin', অসুবিধায় পড়তে চলেছেন দ্বিতীয় ডোজ প্রাপকরা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)