নিজস্ব প্রতিবেদন: নিখোঁজ কজন? এটাই এখন সবথেকে বড় প্রশ্ন উদ্ধারকারী দল এবং উত্তরাখণ্ড প্রশাসনের মনে। এখনও পর্যন্ত প্রায় ৩০ জনকে উদ্ধার করা সম্ভব হলেও, নিখোঁজ বহু। উত্তরাখণ্ডের  বিপর্যয় মোকাবিলা বাহিনীর দাবি, রবিবারের  হিমবাহ ভাঙার ঘটনায় কমপক্ষে নিখোঁজ প্রায় ২০০। এদিকে,  উত্তরাখণ্ডের  চামোলির তপোবনে এনটিপিসির  জলবিদ্যুৎ প্রকল্পের  টানেলে আটকে পড়া  শ্রমিকদের এখনও কোনও খবর নেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনটিপিসির  দাবি, সুড়ঙ্গে মোট ৩৯ জন শ্রমিক আটকে রয়েছে, যাঁদের এখনও কোনও খবর নেই।  হিমবাহ ভাঙার জেরে  বানে বিচ্ছিন্ন প্রায় ১৪ থেকে ১৫টি গ্রাম , সেখানে ত্রাণ সামগ্রী পৌছাঁনোর  চেষ্টা করছে ইন্দো তিব্বত সীমান্ত পুলিস।  বোল্ডার সরাতে আর্থমুভার  ও অত্যাধুনিক যন্ত্রপাতি  দিয়ে যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।  


আইটিবিপির ৩০০ জওয়ান, রাজ্য ও কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর  ২০০ জওয়ানের  পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগিয়েছে স্থানীয়রাও। এদিকে, উত্তরাখণ্ডের নিখোঁজের তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুরের ৩ জন এবং পুরুলিয়ার ২জন। চামোলিতে  ঋষিগঙ্গা জলবিদ্যুত  প্রকল্পে ঠিকাদার  সংস্থার অধীনে  কাজ  করতে  যান এই পাঁচজন , বলে খবর নিখোঁজদের পারিবারিক সূত্রে।