ওয়েব ডেস্ক : ৩৭০ টাকা চুরির অপরাধে ২৯ বছর পর দুই ব্যক্তিকে ৫ বছরের জেলের সাজা শোনাল বরেলি আদালত। ১৯৮৮ সালের ২১ অক্টোবর ট্রেনে করে শাহজাহানপুর থেকে পঞ্জাব যাচ্ছিলেন ওয়াজিদ হুসেন। ট্রেনেই তাঁর সঙ্গে আলাপ হয় চন্দ্র পাল, কানাহাইয়া লাল ও সর্বেশের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ, চন্দ্র পাল, কানহাইয়া লাল ও সর্বেশ ওয়াজিদকে মাদকমিশ্রিত চা খেতে দেয়। সেই চা খেয়ে অজ্ঞান হয়ে যান ওয়াজিদ। সেই সুযোগে ওয়াজিদের পকেটে থাকা ৩৭০ টাকা নিয়ে চম্পট দেয় অভিযুক্তরা। এই ঘটনায় FIR দায়ের করেন ওয়াজিদ।


ঘটনার পর থেকে দীর্ঘ ১৬ বছর ধরে ফেরার ছিল চন্দ্র পাল। পলাতক অবস্থাতেই ২০০৪-এ মৃত্যু হয় তার। বিচার চলে অপর দুই অভিযুক্ত কানহাইয়া ও সর্বেশের। অবশেষে ২৯ বছরের শুনানির পর সাজা শোনাল আদালত। ৫ বছর কারাবাসের সঙ্গে দোষীদের প্রত্যেককে ১০,০০০ টাকা করে জরিমানাও ধার্য করেছে আদালত।


দোষীদের প্রত্যেকেরই বয়স এখন ৬০-এর বেশি। ২৯ বছর আগে তারা যে 'মারাত্মক অপরাধ' করেছিল, সেটা 'অল্প বয়সের ভুল' বলে মনে করে দুজনেই। তবে, ২৯ বছর পর শেষপর্যন্ত শুনানি শেষ হওয়ায় 'খুশি' অভিযুক্তরা। তাদের বক্তব্য, 'এখন ৫ বছরের জেলের সাজার চেয়ে, বেশি শাস্তি ছিল ২৯ বছর ধরে চলা এই শুনানি'।


আরও পড়ুন, গলার আওয়াজ শুনে ধর্ষককে চিনিয়ে দিলেন দৃষ্টিহীন মহিলা