জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: অতিরিক্ত বা গ্রেস নম্বর বাতিল। কিন্তু যাঁরা গ্রেস মার্কস পেয়ে পাস করেছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশে মেনে ফের নিটে বসতেই চাইলে না সেই পরীক্ষার্থীদের একটি বড় অংশই! শতাংশে হিসেবে ৫০। আজ, রবিবার ফের পরীক্ষা হল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)-র তরফে জানানো হয়েছে, ১৫৬৩ জনের মধ্যে মাত্র ৮১৩ জন পরীক্ষায় বসেছিলেন।  বাকি ৭৫০ জন পড়ুয়া গরহাজির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  NET | CBI Attacked: নেট প্রশ্ন ফাঁস তদন্তে গিয়ে গ্রামবাসীদের রোষের মুখে সিবিআই, ভাঙচুর গাড়ি, গ্রেফতার ৪


নিটে 'দুর্নীতি'। স্রেফ প্রশ্ন ফাঁস নয়, পরীক্ষার্থীদের অনেকেই অতিরিক্ত নম্বর দেওয়ারও অভিযোগ উঠেছে। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। চাপের মুখে আদালতে হলফনামা দিয়ে কেন্দ্র জানিয়েছে, অতিরিক্ত নম্বর বাতিল করা হচ্ছে। যাঁরা অতিরিক্ত নম্বর পেয়েছেন, তাঁরা চাইলে ফের ডাক্তারি সর্বভারতীয় প্রবেশিকার পরীক্ষায় বসতে পারেন। কিন্তু যদি পরীক্ষা না দেন, সেক্ষেত্রে অতিরিক্ত নম্বর বাতিল করা হবে।


দেরিতে পরীক্ষা শুরু হয়েছে। এই যু্ক্তিতেই নিট পরীক্ষার্থীদের অতিরিক্তি নম্বর দেওয়া হয়েছিল মেঘালয়, হরিয়ানা, চণ্ডীগড়, গুজরাত এবং ছত্তীসগঢ়ের মোট ছ’টি পরীক্ষাকেন্দ্রে। এদিন দেখা গেল, চণ্ডীগড়ের কেন্দ্রটির দুই পড়ুয়াই অনুপস্থিত। আর বাকী কেন্দ্রগুলিতে? ছত্তীসগঢ়ে আগেরবার পরীক্ষা দিয়েছিলেন ৬০২ জন, এবার  মাত্র ২৯১। হরিয়ানা দুটি কেন্দ্র মিলিয়ে পরীক্ষা দেওয়ার কথা ছিল  ৪৯৪ জনের, দিলেন ২৮৭ জন।  মেঘালয়ে ৪৬৪ জনের মধ্যে ফের পরীক্ষায় বসেন ২৩৪ জন। আর গুজরাতে এক জন। নিটের  পুনর্পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ৩০ জুন।



আরও পড়ুন:  Surrogate Mother: বড় ঘোষণা মোদী সরকারের, এবার সারোগেট মায়েরাও পাবেন এই সুবিধে


এদিকে নিটের প্রশ্নফাঁসকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্র। বিরোধীদের প্রবল চাপের মুখে এবার সরিয়ে দেওয়া হল NTA-র ডিজি সুবোধ কুমার সিং-কে। তাঁকে কম্পালসরি ওয়েটিংয়ে পাঠাল কেন্দ্র। NTA-র নয়া ডিজি হলেন প্রদীপ  সিং খারোলা।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)