ওয়েব ডেস্ক: ১০ দিনে ভারতে আফ্রিকার ৮ নাগরিক আক্রান্ত। চাপ বাড়ছে নয়াদিল্লির ওপর। নড়েচড়ে বসল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। দিল্লির পুলিস প্রধানের সঙ্গে কথা বলে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন রাজনাথ সিং। দোষীদের উপযুক্ত শাস্তির আশ্বাস দিলেন সুষমা স্বরাজ। রাজনাথের নির্দেশের পরেই গ্রেফতার ৫ জনকে, আটক করা হয়েছে ৪ জনকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অবশেষে নড়েচড়ে বসল কেন্দ্র। দিল্লিতে আফ্রিকার ৬ নাগরিকের ওপর আক্রমণের ঘটনায় দিল্লির পুলিস প্রধানের সঙ্গে কথা বলে কড়া পদক্ষেপের নির্দেশ দিলেন রাজনাথ সিং। ৩টি মামলা রুজু করল পুলিস। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে কথা বললেন সুষমা স্বরাজ। দোষীদের উপযুক্ত শাস্তির আশ্বাস দিলেন বিদেশমন্ত্রী।


দক্ষিণ দিল্লির বসন্তকুঞ্জে অটো ভাড়া নিয়ে বিবাদ, বচসা। কঙ্গোর পোস্ট গ্যাজুয়েটের ছাত্র মাসন্ডা কেটাডা অলিভিয়ারকে পিটিয়ে মারার অভিযোগ।


গত বৃহস্পতিবার রাতে দক্ষিণ দিল্লির মেহেরউলি এলাকায় তিনটি পৃথক ঘটনায় আফ্রিকার ছয় নাগরিককে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। গাড়ি রাখাকে কেন্দ্র করে তেলেঙ্গানায় নাইজিরিয়ান ছাত্র কাজিমকে ব্যাপক মারধরের অভিযোগ ওঠে। আফ্রিকার নাগরিকদের ওপর একের পর এক আক্রমণের ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড়। নড়েচড়ে বসল কেন্দ্র।


দিল্লির পুলিস কমিশনারের সঙ্গে কথা বলে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজধানীতে আফ্রিকার নাগরিকদের নিরাপত্তার সুষ্ঠু ব্যবস্থা করারও নির্দেশ দিয়েছেন তিনি। এরপরেই রাজনাথ এবং নাজিব জংয়ের সঙ্গে কথা বলেন সুষমা স্বরাজ। দোষীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে বিদেশমন্ত্রীকে জানিয়েছেন তাঁরা। হায়দরাবাদে ছাত্র পেটানোর ঘটনায় তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গেও কথা বলেছেন সুষমা।