জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্তমান সময়ে অনলাইন গেম খেলতে দেখা যায় অনেক কমবয়সী ছেলে-মেয়েদের। মাঠে খেলতে যাওয়ার প্রবণতা ক্রমশ কমেছে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো সামনে এসেছে, যা দেখার পর মাথায় হাত অনেকে বাবা-মায়ের। অনলাইন গেমের নেশা যে কতটা ভয়ানক হতে পারে সেটা এই ঘটনা ভাবতেও পারেনি অনেকে। কৃতি ছাত্র গেম খেলার নেশায় এতটায় বুঁদ হয়ে গিয়েছিল যে একেবারে ৯৬ লক্ষ টাকা ধার করে বসল। রেগে ছেলেকে ত্যাজ্যই করে দিলেন বাবা মা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Indian Railway | Ticket Collector: 'মুসলিমদের কাজ দিই না, ব্যবসাও করতে দিই না', টিকিট চেকার পাণ্ডের অডিয়োয় শোরগোল রেলে!


সোশ্যাল মিডিয়ায় হিমাংশু শর্মা নামক বিহারের এক যুবকের এই কাহিনী সামনে এসেছে। তিনি একটি পডকাস্টে জানিয়েছেন, মাত্র ৪৯ টাকা দিয়ে তিনি বন্ধুদের সাথে অনলাইন গেম খেলা শুরু করেন। ধীরে ধীরে খেলার নেশায় সেটা জুয়া খেলার দিকে চলে যায়। অন্য কোনও খারাপ অভ্যাস না থাকা সত্ত্বেও, অনলাইন গেমের নেশা হিমাংশুর জীবন গ্রাস করে নিয়েছিল। হিমাংশু জানিয়েছেন, ছোট থেকেই মেধাবী ছাত্র ছিলেন তিনি। জয়েন্ট এন্ট্রান্স পরিক্ষায় তিনি ৯৮% পারসেন্টাইল নাম্বার পেয়ে পরিবারের মুখে হাসি ফুটিয়েছিলেন। কিন্তু তারপর গেমের নেশা তাঁকে এতটাই আসক্ত করে যে, তিনি তাঁর ভর্তির টাকাও গেম খেলায় লাগিয়ে দেন। তাঁর এই নেশার জন্য তাঁর বাবার স্বপ্নভঙ্গ হয়। তিনি আরও জানান, তাঁর মা বাধ্য হন তাঁকে ত্যাজ্য করে আদালতে এফিডেভিট ফাইল করতে। যখন তাঁর বাবা মা তাঁর ৯৬ লক্ষ টাকার ধারের বিষয়টা জানতে পারেন, তখন পরিস্থিতি খুব খারাপের দিকে চলে যায়। তিনি কাঁদতে কাঁদতে বলেন, 'আমার মা, ভাই কেউ আমার সাথে এখনও কথা বলেনা। আমি যদি রাস্তায় মরে পড়ে থাকি, তাহলে কেউ আমাকে উদ্ধার করতে আসবে না।'  



এই ক্ষতিকারক নেশায় পা দেওয়ার জন্য হিমাংশু টিভি চ্যানেলগুলিকে দায়ী করেছেন, কারণ চ্যানেলগুলি ক্রমাগত এই ধরণের গেমের বিজ্ঞাপনগুলি প্রমোট করে। ওই পডকাস্টে হিমাংশু জীবনে পতনের কারণগুলি বর্ণনা করেছেন। হিমাংশু 'মহাদেব অ্যাপ'-এর মাধ্যমে পোকার, তাস, ব্যাডমিন্টন, টেনিস, ফুটবল এবং ক্রিকেট খেলতেন, যেটি মূলত অনলাইন জুয়া খেলার অ্যাপ। এই খেলার নেশা করে হিমাংশু তাঁর পড়াশোনার সমস্ত টাকা খরচ করে ফেলেছিলেন, সবার সাথে সম্পর্ক নষ্ট হইয়ে গিয়েছিল, এমনকি তিনি তাঁর বাবার শেষকৃত্যেও উপস্থিত থাকতে পারেননি। এই ঘটনার পর অনলাইন গেমের নেশার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী করেছেন অনেক অভিভাবক। 


আরও পড়ুন, Bihar Police: জমি বিবাদ থামাতে গিয়ে ভয়ংকর কাণ্ড, উড়ে আসা তিরে এফোঁড় ওফোঁড় মহিলা পুলিসকর্মীর মুখ


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)