ওয়েব ডেস্ক: যত সময় কাটছে স্পষ্ট হচ্ছে পঞ্চকুলায় গুরমিত রাম রহিমের সমর্থকদের তাণ্ডবের ভয়াবহতা। সরকারি সম্পত্তি তো বটেই, কী ভাবে ব্যক্তিগত সম্পত্তির তারা ক্ষতি করেছে তার প্রমাণ প্রকাশ্যে আসছে ক্রমশ। তেমনই একটি সিসিটিভি ছবি প্রকাশিত হল সংবাদসংস্থা এএনআইএর দৌলতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধর্ষণ মামলায় গত শুক্রবার গুরমিত রাম রহিমকে দোষী সাব্যস্ত করে পঞ্চকুলার সিবিআই আদালত। এর পর থেকেই গোটা শহরে ছড়ায় হিংসা। আগে থেকেই শহরে ঘাঁটি গেড়েছিলেন কয়েক লক্ষ ডেরা সমর্থক। রায় বেরোতেই পুলিশ প্রশাসনের সঙ্গে সংঘর্ষে জড়ায় তারা। প্রথম হামলার মুখে পড়েন সাংবাদিকরা। ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয় সংবাদমাধ্যমের সম্প্রচারযান।


ডেরা সমর্থকদের নিরস্ত করতে টিয়ার গ্যাস ও গুলি ছোঁড়ে পুলিশ। তাতে মৃতের সংখ্যা ৩০ পার করেছে। প্রাথমিক ভাবে শুধুমাত্র সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করা হলেও পরে ক্রমশ প্রকাশ পায় ভয়াবহতা। দেখা যায়, শহরের একাধিক বাড়িতেও তাণ্ডব চালিয়েছে গুরমিত রাম রহিমের সমর্থকরা।



রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানে হরিয়ানা হিংসা নিয়ে কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'ধর্মিয় হোক বা রাজনৈতিক, কোনও অজুহাতেই হিংসা বরদাস্ত করবে না প্রশাসন।'