রাজীব চক্রবর্তী: লোকসভার স্পিকার পদেও এবার নির্বাচন! বিরোধীদের প্রার্থী, ৮ বারের সাংসদ কে সুরেশকেই কি সমর্থন তৃণমূলের? সংসদের ভবনে বৈঠকে বসলেন রাহুল গান্ধী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Lok Sabha Speaker: ওম বিড়লার বিরুদ্ধে প্রার্থী কে সুরেশ, এবার কি লোকসভার স্পিকার পদেও ভোটাভুটি!


খাতায়-কলমে নির্বাচনই, তবে ভোটাভুটি হয় না। লোকসভা স্পিকার কে হবেন? কে-ইবা সামলাবেন ডেপুটি স্পিকারের দায়িত্ব? শাসক ও বিরোধী দলের সহমতের ভিত্তিতেই তা ঠিক হয়। কিন্তু এবার স্পিকার নির্বাচনে ঐক্যমত হল না শাসক জোট NDA ও বিরোধীদের INDIA জোট। 



গতবার লোকসভায় যিনি স্পিকার ছিলেন, এবারও সেই ওম বিড়লাকেই স্পিকার পদে বসাতে চায় শাসকদল। আর বিরোধীদের পছন্দ ৮ বারের সাংসদ কে সুরেশ! এমনকী, প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণাও করে দিয়েছে রাহুল গান্ধী। কবে? আজ, মঙ্গলবার। সেক্ষেত্রে যদি শেষপর্যন্ত বিরোধীরা যদি প্রার্থী প্রত্য়াহার না করে, তাহলে স্পিকার পদে জন্য ভোটাভুটি হতে চলেছে লোকসভায়। যা নজিবিহীন।



এদিকে চুপ করে বসে নেই তৃণমূলও। দলের সাংসদরা তখনও শপথ নেননি। এদিন সংসদ ভবনে দলীয় কার্যালয়ে বৈঠক হয়। সূত্রের খবর, কংগ্রেসের আচরণে ক্ষুদ্ধ তৃণমূল। দলের শীর্ষ নেতৃত্বের মতে, 'স্পিকার নির্বাচন নিয়ে এককভাবে সিদ্ধান্ত নিচ্ছেন রাহুল গান্ধী। তৃণমূলকে টেকেন ফর গ্রান্টেড ধরে নেওয়া হয়েছে'। ভিডিয়ো কলে প্রথমে অভিষেক বন্দ্য়োপাধ্যায়, সুদীপ বন্দ্য়োপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন ও সৌগত রায়ের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংসদের সঙ্গে আলাদাভাবে বৈঠকে বসেন অভিষেক।


আরও পড়ুন:  NEET 2024: নিটের প্রশ্ন ফাঁসে রয়েছে এরই হাত, কে এই সঞ্জীব মুখিয়া



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)