NEET 2024: নিটের প্রশ্ন ফাঁসে রয়েছে এরই হাত, কে এই সঞ্জীব মুখিয়া

NEET 2024: সঞ্জীব মুখিয়ার স্ত্রী ভুক্তখার পঞ্চায়েতের মুখিয়া। সেই থেকেই সঞ্জীবের নামের সঙ্গে মুখিয়া জুড়ে গিয়েছে। তার ছেলে শিব কুমারের নাম জড়িয়েছে শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে  

Updated By: Jun 25, 2024, 02:37 PM IST
NEET 2024: নিটের প্রশ্ন ফাঁসে রয়েছে এরই হাত, কে এই সঞ্জীব মুখিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডাক্তারি প্রবেশিকা নিট নিয়ে নাজেহাল কেন্দ্র। চাপে পড়ে নিটের নিয়ামক সংস্থা এনডিএ-র ডিজিকে কম্পালসরি ওয়েটিংয়ে পাঠিয়ে দিয়েছে কেন্দ্র। পাশাপাশি এনটিএকে শোধরাতে ৭ সদস্যের একটি কমিটি গড়ে দিয়েছে কেন্দ্র। সেই কমিটির মাথায় বসানো হয়েছে ইসরোর প্রাক্তন চেয়ারম্যান কে রাধাকৃষ্ণনকে। কিন্তু টাকার বিনিময়ে যে প্রশ্ন ফাঁস হয়েছে তার পেছেন কে?

আরও পড়ুন-ভোটে নিষ্ক্রিয়? জনগণবিচ্ছিন্ন? সদস্যদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে আলিমুদ্দিন!

প্রশ্নফাঁস তদন্তে ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিস। জানা যাচ্ছে ৩০-৩২ লাখ টাকার বিনিময়ে পরীক্ষার ২ দিন আগে প্রশ্ন ফাঁস করে দেওয়া হয়।  এখনওপর্যন্ত যে তদন্ত হয়েছে তাতে প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড হিসেবে মনে করা হচ্ছে সঞ্জীব মুখিয়া নামে একজনকে। বিহারের নালন্দা জেলার বাসিন্দা সঞ্জীব মুখিয়া সঞ্জীব সিং নামেও পরিচিত।

তদন্তে উঠে আসছে সঞ্জীব মুখিয়ার প্রশ্নফাঁসের ইতিহাস অনেক পুরনো। নালন্দা কলেজের নুরসারি শাখার কর্মী ছিলেন সঞ্জীব। দুদশক আগে একাধিক প্রশ্ন ফাঁস কাণ্ডে তার নাম জড়িয়েছিল। ২০১৬ সালে বিহার পাবলিক সার্ভিস কমিশনের কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়। সেই কেলেঙ্কারিতে নাম জড়ায় সঞ্জীবের।  মনে করা হচ্ছে রবি অত্রির সঙ্গে হাত মিলিয়ে সে একটি সলভার গ্যাং চালায়।

সঞ্জীব মুখিয়ার স্ত্রী ভুক্তখার পঞ্চায়েতের মুখিয়া। সেই থেকেই সঞ্জীবের নামের সঙ্গে মুখিয়া জুড়ে গিয়েছে। তার ছেলে শিব কুমারের নাম জড়িয়েছে শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে। তদন্তকারীরা মনে করছেন নিটের প্রশ্ন ফাঁস করার পেছনে তার বড় ভূমিকা রয়েছে। কোনও এক অধাপকের কাছে থেকে তার কাছে মোবাইলে প্রশ্ন আসে। তারপর সেই প্রশ্ন সে ছড়িয়ে দেয়।  পুলিস এখনও সঞ্জীব মুখিয়ার টিকি ছুঁতে পারেনি। সন্দেহ করা হচ্ছে নেপালে পালিয়েছে সে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.