প্রবীর চক্রবর্তী: আপাতত ফিরছেন না কলকাতায়! মুম্বইয়ে উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের পর ফের দিল্লির পথে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর,  মাতশ্রীতে দু'জনের মধ্যে প্রায় ঘণ্টা দেড়েক বৈঠক হয়। এরপর দিল্লির উদ্দেশ্যে রওনা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Rahul Gandhi on Exit Poll Scam: জি নিউজের প্রশ্নেই সায়, এক্সিট পোল দুর্নীতির দায়ে মোদী-শাহের তদন্ত চাইলেন রাহুল!


কেন্দ্রে এবার আর এককভাবে সরকার করতে পারবে না বিজেপি। চব্বিশের লোকসভা ভোটে যখন সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে NDA জোট, তখন দুশোরও বেশি আসনে জিতেছে বিরোধীদের ইন্ডিয়া জোটও। এবার রণকৌশল কী হবে? গতকাল, বুধবার জোট-বৈঠকে যোগ দিতে দিল্লিতে যান অভিষেক। 


এ রাজ্যের ৪২ আসনে ৩০টিতে জিতেছে তৃণমূল কংগ্রেস। ইন্ডিয়া জোটের বৈঠকে অভিষেক শুভেচ্ছা জানান জোটের নেতারা। এরপর আজ, বৃহস্পতিবার সকালে অখিলেশের বাড়িতে যান অভিষেক। রাতে দিল্লি থেকে সোজা মুম্বই। মাতশ্রী বৈঠক করেন উদ্ধব ঠাকরের সঙ্গে। প্রথম ঠিক ছিল,মুম্বই থেকে কলকাতায় ফিরবেন অভিষেক। পরে ফের দিল্লির যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।


এদিকে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসছেন মোদীই। তাঁকেই ফের নেতা নির্বাচন করেছে NDA-র শরিক দলগুলি। কবে শপথ অনুষ্ঠান? বদলে গিয়েছে দিন।  শনিবার নয়, শপথ হবে রবিবার ৯ জুন। সূত্রের খবর, শরিকদের সমর্থনে সরকার গড়লেও, স্বরাষ্ট্র, অর্থ, বিদেশ, প্রতিরক্ষা- এই 'কোর ফোর গ্রুপ' নিজের হাতেই রাখবে বিজেপি! বাংলা থেকে মন্ত্রিসভার জায়গা পেতে পারেন ২ জন।


আরও পড়ুন:  NDA 3.0 | Narendra Modi swearing-in ceremony: মন্ত্রী হচ্ছেন অভিজিৎ গাঙ্গুলি! রবির সন্ধ্যায় শপথ মোদীর...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)