নিজস্ব প্রতিবেদন: অক্টোবরে মহারাষ্ট্রে নির্বাচন। আজ নাসিকে গিয়ে জোর নির্বাচনী প্রচার শুরু করে দিলেন নরেন্দ্র মোদী। হাতিয়ার তাঁর সরকারের একশো দিনের কাজ। অনুচ্ছেদ ৩৭০ বিলোপ, তিন তালাক বিরোধী ও সন্ত্রাস বিরোধী কড়া আইনের মতো কিছু পদক্ষেপকে সামনে রেখে নির্বাচনী প্রচার সারলেন মোদী। এদিন তিনি বলেন, “কাশ্মীরে দীর্ঘদিন ধরে চলা হিংসা থেকে বেরিয়ে আসার পণ করেছেন সেখানকার তরুণ, মা-বোনেরা। তাঁরা এ বার উন্নয়ন এবং চাকরি চান।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কংগ্রেসকে তুলোধনা করতে ৭০ বছরের পরিসংখ্যান তুলে ধরার চেয়ে নিজের সরকারের একশো দিনের কাজের খতিয়ানকে প্রাধান্য দিলেন মোদী। তাঁর কথায়, অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দেশবাসী। অখণ্ড ভারত তৈরিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরের মানুষের এবার স্বপ্ন পূরণ হবে বলে জানান তিনি।


আরও পড়ুন- মাথায় ঢোকে না কোনও হেলমেট! অদ্ভুত সমস্যার জন্য জরিমানা গুনছেন এই ব্যক্তি


মোদী এদিন আরও বলেন, দ্বিতীয় পর্বের প্রথম একশো দিন ছিল নতুন ভারতের ঝলক। দেশকে বিশ্বের কাছে শক্তিশালী করে তোলার বার্তা। আর্থিকভাবে দেশকে মজবুত করা এবং কর্মসংস্থান তৈরির চেষ্টা করা হয়েছে এই একশো দিনে। মোদী বলেন, সবে তো একশো দিন সম্পূর্ণ করেছি, অপেক্ষা করুন প্রথম এক হাজার দিনের জন্য।