নিজস্ব প্রতিবেদন: সেনা দিবস পাকিস্তানকে কড়া বার্তা সেনাপ্রধান এম এন নারাভানের। বুধবার দিল্লিতে সেনা দিবসের অনুষ্ঠানে নারাভানে বলেন, জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের  ছায়াযুদ্ধের মূলে আঘাত করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জাতীয়স্তরে NRC-CAA নিয়ে মমতার সঙ্গে দোস্তিতে আপত্তি নেই ইয়েচুরির   


সেনাপ্রধান বলেন, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ এক ঐতিহাসিক সিদ্ধান্ত। এর ফলে দেশের পশ্চিম সীমান্তের প্রতিবেশীর ছায়াযুদ্ধ করার পরিকল্পনা ভেস্তে দিয়েছে। এই ধারা বিলোপের ফলে জম্মু ও কাশ্মীরকে দেশের মূল ধারায় যোগ করবে।



এদিনের অনুষ্টানে প্রতিবেশী দেশের সন্ত্রাস চালান করার প্রচেষ্ঠাকে কড়া বার্তা দেন নারাভানে। তিনি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে।  দেশে যারা সন্ত্রাসবাদকে মদত দেয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বহু পথ খোলা রয়েছে। সেইসব পথে হাঁটতে দ্বিধা করবে  না সেনা।


আরও পড়ুন-ধর্মদ্রোহের অভিযোগে বাংলাদেশে গ্রেফতার বাউল শিল্পী


উল্লেখ্য, গতমাসে লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়াতের কাছ থেকে সেনাপ্রধানের দায়িত্ব  নেওয়ার পর ইসলামাবাদকে কড়া বার্তা দেন নারাভানে। তিনি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের নীতি অত্যন্ত কড়া। পাকিস্তান যদি সন্ত্রাস চালান বন্ধ না করে তাহলে সন্ত্রাসের মূলে আমরা আঘাত করব।