নিজস্ব প্রতিবেদন : পাটনা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ হাতছাড়া হল এবিভিপি-র। শনিবার নির্বাচনে এবিভিপি প্রার্থীকে ১১২ ভোটে হারিয়ে ছাত্র সংসদের সভাপতি হয়েছেন নির্দল প্রার্থী দিব্যাংশু। এবিভিপি এবার তাঁকে টিকিট না দেওয়ায় তিনি নির্দল হিসেবেই ভোটে লড়েছেন। অন্যদিকে সহ-সভাপতি হয়েছেন এবিভিপি-র যোশীতা পট্টবর্ধন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬ বছর পর নির্বাচন হল পটনা বিশ্ববিদ্যালয়ে। নির্বাচনে অশান্তির আশঙ্কায় আগে থেকেই কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বরে। তারপরও, এড়ানো যায়নি অশান্তি। ভোটগ্রহণ ও ভোটগণনার সময় এবিভিপি ও আয়সা-এআইএসএফ সমর্থকদের মধ্যে অশান্তি ছড়ায়। পাথর ছোড়া থেকে গুলি সবই চলে সেখানে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি বলে জানিয়েছে পটনা পুলিস। পরিস্থিতি শান্ত করতে পুলিসকে লাঠিচার্জ করতে হয়।


শনিবার সকালে ভোটগ্রহণের আগে থেকেই বিশ্ববিদ্যালয় চত্বরে চাপা উত্তেজনা ছিল। বেলা বাড়তেই তা বড় আকার ধারণ করে। তারই মাঝে চলে ভোট গ্রহণ ও গণনা। ১৯ হাজার ভোটারের মধ্যে মাত্র ৪২.৫৬ শতাংশ ভোট দেন। তারমধ্যে ১৮৬২ ভোট পান দিব্যাংশু। অন্যদিকে, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জন অধিকারি পার্টির প্রার্থী গৌতম কুমার পেয়েছেন ১৭৫০ ভোট। তৃতীয় স্থানে রয়েছেন আয়সা-এআইএসএফ প্রার্থী মিতু কুমারী। তাঁর প্রাপ্ত ভোট ১১৬৮।


আরও পড়ুন- রেস্তরাঁয় মারধরের অভিযোগে গ্রেফতার কংগ্রেস নেতা, বহিষ্কৃত ৬ বছরের জন্য