জি ২৪ ঘণ্টা ডিজিটাল: কিছুদিন আগেই সাংবাদিক গৌরী লঙ্কেশের নৃশংস খুনের মামলায় দুই অভিযুক্তকে বীরের মত সম্মান দিয়েছিল গেরুয়া শিবির। ফুলের মালা এবং উত্তরীয় পরিয়ে বরণ করে নিয়েছিল তাদের। এ বার খুনের মামলায় অভিযুক্ত আরেকজনকে দলে নিল বিজেপি জোটসঙ্গী জোট। মহারাষ্ট্র ভোটের আগে একনাথ শিন্ডের শিবসেনাতে যোগ দিয়েছে সে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, GST in LIC: স্বাস্থ্য ও জীবন বিমায় উঠে যাচ্ছে জিএসটি! মমতার দাবির পরই বড় সিদ্ধান্ত কেন্দ্রের?


২০১৭-র ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুর আরআর নগরে নিজের বাড়ির সামনেই খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। মোটরবাইকে চেপে এসে তাঁর বাড়ির বাইরে তাঁকে গুলি করে আততায়ীরা। তাঁর মৃত্যুতে তোলপাড় শুরু হয় গোটা দেশে। তদন্তে নেমে ১৮ জনকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করে পুলিস। অভিযুক্তদের সঙ্গে দুটি হিন্দুত্ববাদী সংগঠনের ঘনিষ্ঠ যোগাযোগের বিষয়টি উঠে আসে তদন্তে। ধৃত ১৮ অভিযুক্তের মধ্যে ১৬ জনকেই জামিন দিয়েছে কর্ণাটক হাই কোর্ট। সেখানেই ৪ সেপ্টেম্বর জামিন পায় অভিযুক্ত শ্রীকান্ত পাঙ্গরকার। শুক্রবার একনাথ শিন্ডে দলের উচ্চ নেতৃত্বের হাত ধরে সে শিন্ডের শিবসেনাতে যোগ দেয়। পাঙ্গরকার অবিভক্ত শিবসেনার দু'বারের কাউন্সিলর ছিল। ২০০১ ও ২০০৬ সালে শিবসেনার টিকিটে জয়লাভ করে। ২০১১ সালে তাকে টিকিট না দেওয়ায় সে হিন্দু জনজাগ্রুতি সমিতিতে যোগ দেয়। ২০১৮ সালে গৌরি লঙ্কেশের নৃশংস খুনের মামলায় পাঙ্গরকারকে গ্রেফতার করে পুলিস। জানা গিয়েছে, তাকে জালনা বিধানসভা থেকে টিকিট দিতে পারে বিজেপি জোট।


উল্লেখ্য, ১৭ অক্টোবর মহারাষ্ট্র ভোটে বিজেপি শরিক দল একনাথ শিন্ডের শিবসেনা দলে যোগ দেন প্রাক্তন নারকোটিক কন্ট্রোল ব্যুরোর ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। যিনি শাহরুখ খানের ছেলেকে আটক করে তাঁকে বিরক্ত করেছিলেন এবং ঘুষ চাওয়ার অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। তিনি মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের শিবসেনা দলের হয়ে ধারাবি আসন থেকে লড়তে পারেন বলে জানা গিয়েছে। 


আরও পড়ুন, Howrah Amritsar Mail: চড়লে যেন নামার আশা নেই, এটিই দেশের সবচেয়ে ধীরগতির ট্রেন, থামে ১১১ স্টেশনে


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)