নিজস্ব প্রতিবেদন: দিল্লির জাহাঙ্গীরপুরীতে হিংসার ঘটনার পরেই শুরু হয়েছে পুলিসি তৎপরতা। একের পর এক অভিযুক্তকে ক্রমাগত গ্রেফতার করছে তারা। এই হিংসার পিছনে কারা রয়েছে তা খুঁজে বের করতে দিল্লি পুলিসের একাধিক দল কাজ করছে বলে জানা গেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জাহাঙ্গীরপুরীর হিংসার তদন্তে পুলিস জানতে পেরেছে যে শনিবার যখন মিছিল চলছিল তখন জাহাঙ্গীরপুরীর সি ব্লকের মসজিদের উপরে মসজিদের ইমাম এবং অন্যান্য লোকেরা দাঁড়িয়ে ছিলেন। সূত্রের খবর, ইমাম ফোনে অভিযুক্ত আনসারকে ডাকেন। পরে আনসার তাদের ৪-৫ জন সঙ্গীকে নিয়ে মসজিদের বাইরে পৌঁছে মিছিলে থাকা লোকজনের সঙ্গে তাদের বাকবিতণ্ডা শুরু হয়।


জাহাঙ্গীরপুরীর হিংসার ঘটনায় দিল্লি পুলিসের দল পশ্চিমবঙ্গ পুলিসের সঙ্গে যোগাযোগ করেছে। আসলে, এই সহিংসতার ঘটনার মূল অভিযুক্ত আনসারের বাড়ি পশ্চিমবঙ্গের হলদিয়ায়। সূত্রের খবর, আনসার করোনার সময় হলদিয়ায় ছিলেন।


অন্যদিকে জাহাঙ্গীরপুরী হিংসার আসামি সোনু ওরফে ইউনুসকে মঙ্গলবার আদালতে হাজির করা হবে। দিল্লি পুলিস বলছে যে আজকের শুনানির সময়, অভিযুক্তের পুলিসি হেফাজত চাওয়া হবে কারণ তার কাছ থেকে উদ্ধার হওয়ার অস্ত্রের বিশদ বিবরণ জানতে হবে যে সে কার কাছে এই বন্দুকটি পেয়েছে।


দিল্লি পুলিসের কাছে খবর ছিল যে জাহাঙ্গীরপুরীতে হিংসার ঘটনার সময় যে অস্ত্র দিয়ে গুলি চালানো হয়েছিল তা স্থানীয় দুষ্কৃতীরা সরবরাহ করে। আসলাম জিজ্ঞাসাবাদে জানিয়েছে যে, স্থানীয় দুষ্কৃতি গুল্লি তাকে বন্দুক দিয়ে বলে, হিংসার ঘটনা ঘটলে যেন সে গুলি চালায়।


আরও পড়ুন: Birbhum: 'খুন করে ঝুলিয়ে দিয়েছে', বিজেপি সমর্থকের ঝুলন্ত দেহ উদ্ধার বীরভূমে, চাঞ্চল্য


এছাড়াও, ক্রাইম ব্রাঞ্চের ২০টি দল বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে এবং সেই সমস্ত লোককে গ্রেফতার করছে যাদের মুখ দিল্লি পুলিসের সব ভিডিওতে পাওয়া গেছে। এছাড়াও দিল্লি পুলিস তাদের স্থানীয় ইনপুটের মাধ্যমে যেসব দুষ্কৃতিদের জড়িত থাকার খবর পাচ্ছে তাদেরকেও গ্রেফতার করা হচ্ছে বলে জানা গেছে।


আনসারের গ্রেফতার নিয়ে তার প্রতিবেশীদের বক্তব্য আনসার ভাল লোক তাকে ফাঁসানো হয়েছে। মাঝেমধ্যে এই বাড়িতে আনসার আসত তার পরিবার নিয়ে। এলাকায় দানধ্যান করত আনসার। বিনা কারনে ফাঁসানো হয়েছে বলে দাবী স্থানীয়দের। অপরদিকে দিল্লি পুলিশ তার বাড়িতে আসতে পারে বলে খবর।


এই ঘটনায় এখনও পর্যন্ত এক মহিলা সহ ২৪ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিস। এই ঘটনায় দিল্লি পুলিসের হাতে ধরা পড়েছে দুই নাবালিকাও। এছাড়াও সোমবার ৮ জনকে আটক করেছে ক্রাইম ব্রাঞ্চ, তাদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)