ওয়েব ডেস্ক: মণিপুরে জঙ্গি তত্পরতা না কমলে আফস্পা প্রত্যাহার করা হবে না। সাফ জানালেন রাজ্য পুলিসের ডিজি সিএম খোইতে। তাঁর সাফ কথা, জঙ্গি দমনে অভিযান চলবেই। তবে পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে দাবি মণিপুর পুলিসের সর্বাধিনায়কের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইম্ফলে পা দিলেই মনে হতে পারে, ভুল করে কোনও যুদ্ধক্ষেত্রে চলে এসেছেন। কাশ্মীরের থেকেও নিরাপত্তা বাহিনীর কড়াকড়ি। সেনা-আধাসেনার পাশাপাশি মণিপুর পুলিসের বিশেষ বাহিনী দুর্গ বানিয়ে রেখেছে গোটা শহরকে। তবু বাড়ছে হিংসা।


সদ্যসমাপ্ত ২০১৫-র পরিসংখ্যান তাই বলছে। গত বছর জঙ্গিদের হাতে ২৪জন নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়। তার আগের বছর সংখ্যাটা ছিল মাত্র ১০। বেড়েছে জঙ্গিদের নিহতের সংখ্যা। এই সংখ্যা বেড়ে হয়েছে ২৪ থেকে ৫৩। কমেছে গ্রেফতারের সংখ্যাও। ২০১৪ সালে ৫৩৬ থেকে কমে হয়েছে ৪৭৮। জঙ্গি নাশকতার সংখ্যাও ৫৪ থেকে বেড়ে হয়েছে ৯৪। সাধারণ মানুষের মৃত্যুর সংখ্যা অবশ্য কমেছে। কুড়ি থেকে কমে দাঁড়িয়েছে সতেরো।


এই পরিসংখ্যান সামনে রেখেই রাজ্য পুলিসের ডিজির দাবি, পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। অথচ গোটা শহরকে ছেয়ে রয়েছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র হাতে ফৌজি-আধাফৌজির দল। সন্ধে নামার আগেই শহরে জারি হয় অঘোষিত কার্ফু। মণিপুরের সার্বিক পরিস্থিতি নিয়ে চব্বিশ ঘণ্টার সামনে মুখ খোলেন রাজ্য পুলিসের সর্বাধিনায়ক সিএম খোইতে।