নিজস্ব প্রতিবেদন : গতকালই শ্রীনগর বিমানবন্দরে আটকে দেওয়া হয় কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস সাংসদ গুলাম নবিকে। এবার সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকেও শ্রীনগর বিমানবন্দরে আটকাল প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার ভেঙে যাওয়া জম্মু-কাশ্মীর বিধানসভার দলীয় বিধায়ক ও অন্যান্য নেতৃত্বের খোঁজ নিতে শুক্রবার শ্রীনগরে যেতে চেয়েছিলেন ইয়েচুরি। প্রশাসনের বাঁধা এড়াতে রাজ্যপাল সত্যপাল মালিককে চিঠিও দিয়েছিলেন তিনি। কিন্তু, তার পরেও কাশ্মীরের ঢোকার পথে তাঁকে শ্রীনগর বিমানবন্দরেই আটকে দিল প্রশাসন। তাঁর সঙ্গে আটকে দেওয়া হয় আরেক সিপিএম নেতা ডি রাজাকে। দুজনকেই কোনও মতে এগোতে দিতে নারাজ প্রশাসন। জানা গিয়েছে বিকেল পাঁচটায় শ্রীনগর থেকে দিল্লিগামী বিমানে ফেরত পাঠানো হবে তাঁদের। 


আরও পড়ুন : এক্সক্লুসিভ: "লক্ষ্য এবার পাক অধিকৃত কাশ্মীর", বললেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধব


টুইটারে সীতারাম ইয়েচুরিকে প্রবেশে বাঁধা দেওয়ার প্রতিবাদ জানায় সিপিএম। রাজ্যপালকে জানানো সত্ত্বেও কেন বাঁধা দেওয়া হল, সেই নিয়ে প্রশ্ন তোলা হয়।


 



তাঁর কাশ্মীর সফরের বিষয়ে আগেই রাজ্যপালকে চিঠি লিখে জানিয়েছিলেন ইয়েচুরি। সেই চিঠিতে তিনি লেখেন, "জম্মু-কাশ্মীর বিধানসভা ভাঙার আগে বিধায়ক ছিলেন সিপিএমের মহম্মদ ইউসুফ তারগামি। জানতে পেরেছি, ওনার স্বাস্থ্য ভালো নেই। তাই তাঁর ও অন্যান্য দলীয় সদস্যের সঙ্গে দেখা করতে চাই। ৯ অগাস্ট সকালে শ্রীনগরে পৌঁছব। আশা করি, দলের নেতা হিসেবে আমার দায়িত্ব পালনে প্রশাসন কোনও বাধা দেবে না।"