নিজস্ব প্রতিবেদন: কোভিডের সম্ভাব্য চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মাঝেই, দিল্লিতে একটি বেসরকারি স্কুলে একজন ছাত্র এবং একজন শিক্ষক কোভিড সংক্রমিত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বিদ্যালয় থেকে সব শিক্ষার্থীকে বাড়ি পাঠানো হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিনিয়র AAP নেতা আতিশি মারলেনা বলেছেন যে সরকার পরিস্থিতির উপর নজর রাখছে। তিনি বলেন, "একজন শিশু এবং একজন শিক্ষক কোভিড সংক্রমিত হয়েছে। ক্লাসের অন্য শিক্ষার্থীদের বাড়ি পাঠানো হয়েছে। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।"


দেশে দৈনিক কোভিড সংক্রমণ কম্লেই দিল্লিতে শেষ কিছুদিনে সংক্রমণের হার বেড়েছে। রাজধানীতে কোভিড বৃদ্ধির পরে, সংক্রমণের হার ২.৫ শতাংশ ছাড়িয়ে গেছে। এই হার গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ।


আরও পড়ুন: Omicron XE: "স্বেচ্ছায় মাস্ক ব্যবহারে উৎসাহ দেওয়া হোক", নয়া প্রজাতি আতঙ্কের মাঝেই মত বিশেষজ্ঞদের


অন্যদিকে, নয়ডা এবং গাজিয়াবাদের স্কুলগুলি কোভিড -১৯ সংক্রমণ বৃদ্ধির পরে স্কুলে এসে ক্লাস স্থগিত করেছে। নয়ডার একটি বেসরকারি স্কুলে ২০ জনেরও বেশি শিক্ষার্থী সংক্রমিত হয়। এর পরে গৌতম বুদ্ধ নগর স্বাস্থ্য বিভাগ একটি নির্দেশিকা জারি করে। সেখানে শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে জানানো হয়েছে যাতে তারা তাদের কাশি, সর্দি, জ্বর, ডায়রিয়া অথবা COVID-19-এর কোনও লক্ষণ যুক্তশিশুদের বিষয়ে তাদের জানায়।


স্বাস্থ দফতরের তরফে ১৮০০৪৯২২১১ এবং cmogbnr@gmail.com নামে দুটি হেল্পলাইন চালু করা হয়েছে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)